মঠবাড়িয়ায় জমি দখল করতে মন্দির নির্মাণ মুর্তি ভেঙে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

মোঃ আসাদুজ্জামান মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি দখল করতে মন্দির নির্মাণ করে ও ওই মন্দিরের মুর্তি ভেঙে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে মেডিকেল এসিস্ট্যান্ট সৌরভ ও তার স্ত্রী সোনালী রানী সাধকের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৫ টায় উপজেলার বুখাইতলা বান্ধবপাড়া গ্রামের গাজী বাড়ির সম্মুখ সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বিক্ষুব্ধ গ্রামবাসি। ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে দুই শতাধিক লোকজন অংশগ্রহণ করেন। অভিযুক্ত সৌরভ মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল এসিস্ট্যান্ট হিসেবে কর্মরত ও তার স্ত্রী সোনালী রানী সাধক সাপলেজা ইউনিয়নের ৭,৮ ও ৯ ওয়ার্ডের ইউপি সদস্যা।

প্রতিবাদ সভায় রুহুল কুদ্দুস হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য এস এম শাহিন মোতালেব, পিরোজপুর জেলা হিন্দু নেতা রসময় গোপীনাথ ব্রহ্মচারী, মঠবাড়িয়া ইসকন মন্দিরের সম্পাদক পরিতোষ হালদার, স্থানীয় বাসিন্দা ডাঃ দীপক কুমার হালদার, পুলিন বিহারী হালদার, শিক্ষক বিশ্বজিৎ কুমার, আসাদুল ইসলাম খোকন প্রমূখ।

বক্তারা বলেন স্থানীয় বাসিন্দা বঙ্কিম বিহারী গংরা প্রতিবেশী শহিদুল ইসলাম ও রেক্সোনা বেগমের কাছে গত মে মাসে ৯০ শতাংশ জমি বিক্রি করে। জমি বিক্রি করার আগে ওই জমি ডাঃ সৌরভকে ক্রয় করার প্রস্তাব দিলেও তিনি ক্রয় করেনি। পরবর্তীতে ডাঃ সৌরভ ও তার স্ত্রী ইউপি সদস্যা ওই জমি অবৈধভাবে দখল করার জন্য মাঠের মাঝখানে দুই মাস আগে একটি কথিত মন্দির তৈরি করে যা হিন্দু এবং মুসলমানদের মধ্যে জাতিগত দাঙ্গা সৃষ্টির শামিল। এতে বাধা দিতে গেলে ডাক্তার দম্পতি জমির মালিক শহিদুল ইসলাম—রেক্সোনা পরিবারের সদস্যদের বিরুদ্ধে মন্দিরের মুর্তি ভাঙ্গার মিথ্যা অভিযোগ এনে মামলা দিয়ে হয়রানী করে আসছেন। বক্তারা আরো বলেন, সৌরভ এবং তার স্ত্রী খারাপ প্রকৃতি লোক। সম্প্রতি একটি মামলায় গ্রেপ্তার হয়ে সৌরভ জেল হাজতে যায়। তারা জাতিগত দাঙ্গা সৃষ্টির চক্রান্তকারী ডাক্তার দম্পতির দৃষ্টান্তমূলক শাস্তি করেন।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য সোনালী রানী সাধক মাঠের মাঝে মন্দির নির্মানের কোন সদুত্তর দিতে না পারলেও ও জমি তার শ্বশুরের এবং তার স্বামীর ক্রয়কৃত বলে দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *