কাহালুতে ৩৩ টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু

মোঃ সুমন প্রাং বগুড়া জেলা প্রতিনিধিঃ

বগুড়ার কাহালু উপজেলার ৩৩ টি মন্ডবে মহা ষষ্ঠীপূজার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূগাপূজা শুরু হয়েছে। শুক্রবার মন্ডবে মন্ডবে ঢাকঢোল আর কাঁসার বাদ্যে দেবীর বোধন পূজার মধ্য দিয়ে শারদীয় দূর্গোৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

২০ অক্টোবর থেকে শুরু হওয়া পাঁচদিনব্যাপী দূর্গোৎসব আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমীর দিনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দূর্গাপূজা। গতকাল বিভিন্ন পূজা মন্ডব ঘুরে লক্ষ্য করা গেছে পাঁচদিনব্যাপী দূর্গাপূজার জন্য প্রতিটি মন্ডব বর্ণিল সাজে সাজানো হয়েছে। সম্প্রতিক সময়ের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে প্রতিটি মন্ডব নিরাপত্তা বেষ্টনীর মধ্যে নেওয়া হয়েছে। মন্ডবে মন্ডবে মোতায়েন রাখা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এছাড়াও মন্ডবে মন্ডবে টহল দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ মাহমুদ হাসান জানান, এবার প্রতিটি মন্ডবে বাড়তি নিরাপত্তা দেওয়া হচ্ছে। কেউ যাতে অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে তার জন্য পুলিশ সতর্ক রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ জানান, অধিক গুরুত্বপূর্ণ পূজা মন্ডব সিসি ক্যামেরার আওতায় থাকবে। প্রতিটি মন্ডবে ১০ জন স্বেচ্ছাসেবক হিসেবে যারা দায়িত্ব পালন করবে তাদের প্রত্যেককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গেঞ্জি দেওয়া হয়েছে। পূজা চলাকালীন সময়ে কোথাও যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিভিন্ন মন্ডব পরিদর্শনের পাশাপাশি প্রতিটি পূজা মন্ডবের সার্বিক পরিস্থিতি কন্টোল রুম থেকে মনিটরিং করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *