ইবির ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

নজরুল ইসলাম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে রজতজয়ন্তী ও অ্যালামনাই পুনর্মিলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে অ্যালামলাইটি।

সভায় ফলিত পুষ্টি ও খাদ্য প্রযযয৩ুযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া এবং জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। এছাড়াও এসময় বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা উপস্তিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রজতজয়ন্তী ও অ্যালামনাই পুনর্মিলন-২০২৩ এর আহবায়ক অধ্যাপক ড. বাবলী সাবিনা আজহার।

সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের পঁচিশ বছর পূর্ণ হওয়াকে কেন্দ্র করে আজকের এই আয়োজন। পঁচিশ বছর সময় টা বেশি নয় আবার কমও নয়। এই সময়ের মাধ্যমে একটা জাতিকে পরিবর্তন করা সম্ভব। আমাদের দেশের স্বাধীনতার পিছনের যে কারণ ছিল তার মধ্যে ছিল খাদ্য ও বস্ত্রের চাহিদা পূরণ ছিল অন্যতম। আমাদের মাননীয় প্র মোেসড় শেখ হাসিনা জনগনকে আহবান করছেন আমরা কারো উপর নির্ভরশীল হতে চাই না। নিজ দেশের আঙ্গিনায় নিজেদের চাহিদা পূরনের জন্য উৎপাদন করব।

তিনি আরো বলেন, মানুষের মধ্যে খাদ্য সচেতনতা বৃদ্ধি করে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। এছাড়াও ছাত্রদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য প্রতি মাসে খাদ্য সচেতনতা ক্যাম্পেইন করা দরকার। যাতে শিক্ষার্থীরা নিজেদের খাদ্য এবং পুষ্টি সম্পর্কে সচেতন হতে পারে। আজকে অ্যালামনাইদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা নিজেদের অবস্থাথেকে বিভাগের সীমাবদ্ধতা দূরীকরণে সহযোগিতা করবেন। আজকের এই মুহুর্ত কে আপনারা স্মরণীয় বরণীয় করে রাখবেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবন থেকে এক আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়।

পরে বিকাল তিনটা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *