জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ।

তারিকুল ইসলাম সৈকত:

আজ ৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত উচ্চমাধ্যমিক একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকাল ৯:৩০ মিনিটে কেক কেটে এ অনুষ্ঠানের সূচনা করেন কলেজের অধ্যক্ষ জনাব হারুন-উর-রশিদ। পরে নবীনদের ফুল দিয়ে বরণ করা হয়,এ সময় সকল শিক্ষকগণ ভর্তিকৃত শিক্ষার্থীদের সাথে পরিচিত হন।
পরে প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ হারুন-উর- রশিদ বলেন,প্রতিষ্ঠানের শৃঙ্খলা, নিয়মকানুন মেনে নিয়মিত শ্রেণি পাঠদানসহ সব সহপাঠ্যক্রমিক বিষয়ে অংশগ্রহণ করতে হবে। প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার সাথে নম্র ও বিনয়ের সাথে আচরণ করবে। নিয়মিত মনোযোগ সহকারে লেখাপড়ার পাশাপাশি সুকুমার বৃত্তির বিকাশে স্বত:স্ফূর্তভাবে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করতে হবে এবং একজন আদর্শ মানুষ হয়ে গড়ে উঠতে হবে। তিনি আরও বলেন, সফলতার জন্য নিজের মধ্যে মানবিক মূল্যবোধের বিকাশ ও স্বপ্নের চারণভূমি তৈরি করতে হবে এবং সেই ভূমিতে অধ্যবসায় ও শ্রমের অনুসঙ্গ যুক্ত করতে হবে, তবেই আসবে কাঙ্খিত সফলতা। শিক্ষার্থীরা যেন স্বপ্নের চেয়েও বড় হতে পারে সে প্রত্যশা রেখে তিনি বক্তব্য শেষ করেন। পরিশেষে নবাগত শিক্ষার্থীদের সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

পরে বাহির থেকে আগত সংগীত শিল্পীদের পরিবেশনায় এক মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য যে, উক্ত কলেজ ৯ জুন ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হয়ে এবং ১ মার্চ ১৯৮০ সালে জাতীয়করণ হয়ে অল্প সময়ের মধ্যে শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ কলেজের খ্যাতি ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *