ইবিতে স্টেডিয়াম ও সুইমিংপুল স্থাপনের আশ্বাস ইবি উপাচার্যের

নজরুল ইসলাম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামীতে স্টেডিয়াম ও সুইমিংপুল স্থাপনের আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

তিনি সবার সহযোগিতা চেয়ে বলেন, আমরা আগামীতে কিছু ডেভেলপমেন্টাল প্রজেক্ট সরকারের কাছে সাবমিট করবো। যদিও নানা টানাপোড়ন আছে তবুও আমরা চেষ্টা করবো এর ভিতরে স্টেডিয়াম ও সুইমিংপুল কম্পোনেন্ট দুইটি ঢোকাতে। আমি এ বিষয়ে আমাদের ট্রেজারারকে অনুরোধ করেছি।

শনিবার ( ৭ অক্টোবর) বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জিমনেশিয়াম প্লেয়ারস্ এসোসিয়েশনের ১ম পুনর্মিলনী অনুষ্ঠানে অ্যালামলাইদের প্রস্তাবের প্রেক্ষিতে তিনি এ আশ্বাস দেন।

উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় খেলাধুলায় খুবই অগ্রগামী। এ বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে গেছে, আরো এগিয়ে নিতে আমরা একটি বিভাগও খুলেছি। এটি বিশ্বের কাছে বিশ্ববিদ্যালয়কে চেনার জন্য মক্ষম বিষয় হিসেবে কাজ করবে। আমি এটার মাধ্যমে মহিরুহ গড়ে তুলেছি, যা এক সময় পরিপূর্ণ বৃক্ষে পরিণত হবে। যা আমাদের খেলোয়াড় শূন্যতাও পূরণ করবে। আমাদের কিছু সমস্যাও রয়েছে, তা শীঘ্রই কাটিয়ে উঠবো। এছাড়াও তিনি এসোসিয়েশনটিকে সার্বিকভাবে সহযোগিতা করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে এসোসিয়েশনটির ১ম পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের রাষ্টবিজ্ঞান বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিরিনা খাতুনের সঞ্চালনায় রমো গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ মহসিন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ক উপদেষ্টা এ্যাডঃ শাহ মঞ্জুরুল হক, শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক শাহ আলম ও এসোসিয়েশনটির ১ম পুনর্মিলনী উদযাপন কমিটির সদস্য সচিব ড. আসাদুর রহমান, শিক্ষক ও কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয় ও জাতীয় দলের সাবেক ও বর্তমান খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

এর আগে এ উপলক্ষে সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম থেকে এক আনন্দ শোভাযাত্রার শুরু হয়ে ক্যাম্পাস্থ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়।

পরে বিকাল ৩ টার দিকে মনোজ্ঞ সাংস্কৃতিক ও র‍্যাফেল ড্র আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *