নওগাঁর মান্দায় টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

মোঃ সারোয়ার হোসেন অপু

স্টাফ রিপোর্টারঃ

মান্দায় আশ্বিনের  শেষ সপ্তাহে টানা দুই দিন ধরে বৃষ্টি হচ্ছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গত দুই দিনের ভারী বৃষ্টিপাতে উপজেলার  বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় যান ও মানুষের চলাচল ব্যাহত হচ্ছে। গুরুত্বপূর্ণ কাজ ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছে না বাসিন্দারা।

দুদিনের টানা বৃষ্টিতে বিভিন্ন নদ নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এছাড়াও জরুরি প্রয়োজনে বের হওয়া সাধারণ মানুষ বিপাকে পড়ে। এ ছাড়াও বৃষ্টিতে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। আজ  দিবাগত রাত থেকে মঙ্গলবার (৮ দুপুর ২ টা পর্যন্ত টানা বৃষ্টিপাতের ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। বিশেষ করে ব্যাটারি চালিত অটোরিকশা ও ভ্যান চালকরা। যাত্রী না থাকায় সারাদিনে তারা আয় করতে পারছেন না। ফলে পরিবার নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারা ।

আবুল হোসেন নামের  পান বিক্রেতা জানান, বৃষ্টির কারণে মানুষজন বাড়ি থেকে বের হতে না পারায় বিক্রি অনেক কমে গেছে। বৃষ্টির সময় দোকানে আয় কমে যায়। ফলে সংসার চালানো কষ্টকর হয়ে পড়ে।

দিনমজুর রেজাউল জানান, আমরা প্রতিদিন কাজ করে খাই দুদিনের বৃষ্টিতে কাজ করতে পারছি না অনেক কষ্ট  দিন পার করছি।

এ ছাড়াও টানা বৃষ্টিতে অসহনীয় ভোগান্তিতে পড়তে হচ্ছে ব্যাংকসহ সকল অফিসের কর্মকর্তা-কর্মচারীদের। বিভিন্ন এনজিও কর্মীদেরও নানা সমস্যায় পড়তে হচ্ছে বৃষ্টির কারণে। এনজিও কর্মী সাব্বির জানান বৃষ্টির কারণে কেউ বাড়ি থেকে বাহির হচ্ছেনা জীবিকার তাগিদে অনেকটা বাধ্য হয়েই বাড়ি থেকে বাহির হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *