বান্দরবানে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ – ২০২৩

এন্ড্রো এিপুরা

বান্দরবান প্রতিনিধি:

এবারে প্রতিপাদ্য বিষয় ছিল ” শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি ” প্রতি বছর মত এই বছরেও পালন করা হয়। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩, গত ২ রা অক্টাবর থেকে শুরু হয়ে আজ সমাপ্ত হয়। সপ্তাহ ব্যাপি এই উপলক্ষে শিশুদের চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা, “শিশুরা বলবে বড়রা শুনবে “এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।সমাপনী দিনে জেলা প্রশাসকের কনফারেন্স রুমে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি :জনাব শাহ মোজাহিদ উদ্দিন। জেলাপ্রশাসক বান্দরবান পাবর্ত্য জেলা।
বিশেষ অতিথি : জনাব সৈকত শাহীন, পুলিশ সুপার,বান্দরবান পাবর্ত্য জেলা। ডা:মাহবুবুর রহমান। সিভিল সার্জন, বান্দরবান পার্বত্য জেলা। জনাব মো: সাহাদাত হোসেন, শিশু বিষয়ক কর্মকর্তা, বান্দরবান পার্বত্য জেলা।
সভাপতি : মো: ফজলুর রহমান, অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) বান্দরবান পাবর্ত্য জেলা।
আয়োজনে : বান্দরবান শিশু একাডেমি ও জেলাপ্রশাসন,বান্দরবান পার্বত্য জেলা।

প্রধান অতিথি :জনাব শাহ মোজাহিদ উদ্দিন,বক্তব্যে বলেন যে- শিশুদের জন্য বিনিয়োগ করতে হবে এবং শিশুদের কথা মনোযোগ দিয়ে শুনে তাদের মতের অগ্রাধিকার দিতে হবে, শিশু শ্রম বন্ধ করতে হবে। শিশুদের মেধা বিকাশে শিশু বান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে। এবং শিশুদের সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। এই অনুষ্ঠানে অন্যান্য বক্তারাও শিশু বান্ধব বক্তব্য রাখেন। আলোচনা শেষে,শিশু একাডমি’র শিশু শিল্পীরা ছোট একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *