ব্রাহ্মণবাড়িয়ায় দুটি হাসপাতালকে সিলগালা সহ দেড় লাখ টাকা জরিমানা।

সংবাদদাতাঃ দেলোয়ার হোসাইন মাহদী। ( ব্রাহ্মণবাড়িয়া )

ব্রাহ্মণবাড়িয়ায় অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল বন্ধ ও ডেঙ্গু চিকিৎসায় অনিয়ম রোধে অভিযান চালানো হয়েছে। দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুটি হাসপাতালে জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগ কর্তৃক যৌথভাবে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ডেঙ্গুর প্রয়োজনীয় পরিক্ষায় অতিরিক্ত ফি আদায় ও প্যাথলজি ল্যাব না থাকা সত্ত্বেও পরিক্ষা করে মনগড়া রিপোর্ট দেওয়ায় সিলগালা সহ দুটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার জনাব আশরাফুর রহমান হিমেল জানান, জেলা শহরের মেড্ডা এলাকার কুমাড়শীল মোড়ে দি মেডিনোভা জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের রক্তের নমুনা নিয়ে ইচ্ছে মতো মনগড়া রিপোর্ট দেওয়া হচ্ছে। পাশাপাশি পরীক্ষার অতিরিক্ত ফি রাখায় উক্ত হাসপাতালকে সিলগালা সহ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া পাইকপাড়াস্থ হোপ ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটারে এক রোগীর ঔষুধ অন্য একাধিক রোগীর জন্য ব্যবহার করায় এবং ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি আদায় করার জন্য এক লক্ষ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে জনাব আশরাফুর রহমান হিমেল জানান,দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় কিছু অসাধু ক্লিনিকের মালিক রোগীদের কাছ থেকে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ পাওয়া যাচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক ও জেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক এ যৌথ অভিযান চালানো হয়। দুটি হাসপাতালকে জরিমানা ও একটি হাসপাতালকে সিলগালা করা হয় । এক পর্যায়ে তিনি বলেন, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *