“শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ ও চাকরির সুযোগ করে দিল রিহ্যাব জব ফেয়ার”

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের চাকরি প্রদানসহ বিনামূল্যে ৩মাসের কোর্স করার সুযোগ দিয়ে জব ফেয়ার শুরু করলো রিয়ে স্টেট হাউজিং এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ-রিহ্যাব। প্রতি বছরের মতো বুধবার রাজধানীর মিরপুওে বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (বিকেটিটিসি) এ আয়োজিত হল দিনব্যাপী এই জব ফেয়ার। অর্থ মন্ত্রনালয়ের নিয়ন্ত্রণাধীন স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)-এর আওতাধীন এসইআইপি-রিহ্যাব প্রকল্প এই জব ফেয়ার আয়োজন করে। দেশের বিভিন্ন শিল্প গ্রুপ এই জব ফেয়ারে স্টল নিয়ে তাদের প্রতিষ্ঠান সম্পর্কে মেলায় আগত শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এসইআইপি-রিহ্যাব জবপ্লেসমেন্ট ও প্রকিউরমেন্ট কো-অর্ডিনেটর লোকমান হোসেন প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন।

ফেয়ারে আসা শিক্ষার্থীরা তাদের সিভি জমা দেয়ার মাধ্যমে ৩ মাসের প্রশিক্ষণে অংশ নেয়ার সুযোগ পাবে। এদের মধ্য থেকে বাছাই করে বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ দেয়া হবে প্রশিক্ষণের। ৩ মাস শেষে সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রশিক্ষণ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে যোগ্য প্রার্থীদের চাকরির সুযোগ দেবেন। এই সুযোগকে সাধুবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, বর্তমান সময়ে চাকরি পাওয়ার সহজ পথ তৈরী হচ্ছে এধরনের জব ফেয়ারের মাধ্যমে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসইআইপি প্রকল্পের উপ-নির্বাহী প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ড. সানোয়ার জাহান ভূঁইয়া এই প্রকল্পের প্রশংসা করার পাশাপাশি ভবিষ্যতে এর মাধ্যমে সাধারণ শিক্ষার্থী সহ সবার সাফল্য কামনা করেন। পরে, জব ফেয়ার ২০২৩-এর উদ্বোধন ঘোষনা করেন তিনি। মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আগ্রহের কারনে গৃহীত এসইআইপি প্রকল্পের অংশীদার হ’তে পেরে রিহ্যাব অত্যন্ত গর্বিত বলে মন্তব্য করেন সভাপতি জনাব আলমগীর শামসুল আলামিন। ভবিষ্যতেও এ ধরনের যে কোন প্রকল্পে রিহ্যাব অংশগ্রহন করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষ হওয়ার পর প্রেসিডেন্ট, রিহ্যাব, প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিদের নিয়ে জব ফেয়ার উপলক্ষে স্থাপিত স্টলসমূহ পরিদর্শন করেন। পরে স্টলগুলোর মাধ্যমে নিয়োগকর্তাগন তাঁদের প্রতিষ্ঠানের জন্য প্রশিক্ষনার্থী বাছাই-এর কাজ সম্পন্ন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *