মানবতার ফেরিওয়ালা ডাঃ রাজিউর রহমান এর মেডিকেল ক্যাম্পের মাধ্যামে ফ্রি চিকিৎসা সেবা প্রদান

মোঃ শামিম উদ্দিন- বাঘাইছড়ি প্রতিনিধি

 

বাঘাইছড়ি উপজেলা বাংলাদেশের সর্ব বৃহৎ উপজেলা। যার আয়তন ১৯৮১ বর্গকিমি (৭৬৫ বর্গমাইল)। উপজেলায় এমন কিছু দুর্গম এলাকা রয়েছে যেখানে সঠিক সময় চিকিৎসা সেবা পৌছানো অনেক দুষ্কর বেপার। সেই রকম এক টা এলাকা হলো সাজেক ইউনিয়নের ভুয়াছড়ি। যার অবস্থান উপজেলা সদর থেকে ৩০ কিলোমিটার দুরে, যেখানে এই প্রথম এমবিবিএস ডাক্তার দ্বারা চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার এর আন্তরিক প্রচেষ্টায় এমবিবিএস ডাঃ রাজিউর রহমান, মেডিকেল ক্যাম্পের মাধ্যামে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের বেপারে ডাঃ রাজিউর রহমানের কাছে জানতে চায়লে তিনি বলেন এমন কিছু মানুষ দেখলাম যারা এখনো পর্যন্ত কোনদিন ব্লাড পেসার টাও মাপেনি। অনেক রোগী আছে যারা বিভিন্ন ধরনের জটিল রোগে আক্রান্ত হয়ে আছে। অনেক মানুষ এমবিবিএস ডাক্তারের মাধ্যামে চিকিৎসা করতে পারবে এমন কথা শুনে চিকিৎসা নেওয়ার জন্য ১ ঘন্টা পায়ে হেটে, নদী পাড়ি দিয়ে মেডিকেল ক্যাম্পে এসে উপস্থিত হয়েছে। এইসব অসহায় মানুষ গুলো কে চিকিৎসা দিতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।

ডাঃ রাজিউর রহমান আরো বলেন এই ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বাঘাইছড়ির উপজেলা অন্য সব দুর্গম এলাকায় ও চিকিৎসা প্রদান চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *