লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ১৫ টি দোকান পুড়ে ছাই

তারেক আজিজ, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের জকসিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছোট-বড় প্রায় ১৫টি দোকান আগুনে পুড়ে গেছে।

আজ শনিবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কে সদর উপজেলার জকসিন বাজারে এ আগুন লাগে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা ও জকসিন বাজার ব্যবস্থাপনা কমিটি। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে, দাবি ফায়ার সার্ভিস ও সংশ্লিষ্টদের।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল আহম্মেদ।

ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ী বলেন, জকসিন মাছ বাজার সংলগ্ন একটি চা দোকানের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে। পরে আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী পাইকারি মুদি দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

জকসিন বাজার ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ আবদুল মাবুদ শিমুল বলেন, আগুন লাগার পর ফায়ারসার্ভিস কর্মীরা ৪৫ মিনিট পর ঘটনাস্থলে আসে। ফায়ারসার্ভিস দ্রুত আসলে আগুনের ভয়াবহতা কমতো বলে তিনি মনে করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বলেন, আমরা আগুনের খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসকে নক দিই। সাথে সাথেই ফায়ারসার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দেরীতে আসার অভিযোগটি সঠিক নয়। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন জানান, দুপুর পৌনে ১ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন টিনশেডের বেশ কয়েকটি মুদি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *