ছাতকে সিলেট তথ্যানুসন্ধানের রিপোর্ট নিয়ে এলাকায় উত্তেজনা, গ্রামবাসীর প্রতিবাদ

ছাতক প্রতিনিধিঃ

ছাতকে সিলেট তথ্যানুসন্ধানের একটি রিপোর্ট নিয়ে ফুঁসে উঠেছেন নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামবাসী।
এ নিয়ে এলাকায় তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
শুক্রবার বিকেলে ছাতক অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সন্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছেন গ্রামের লোকজন।

সংবাদ সন্মেলনে বলা হয়েছে বাতিরকান্দি গ্রামের এক নিরিহ ব্যাক্তি, সিএনজি চালক সায়েক মিয়াকে জড়িয়ে তথ্যানুসন্ধানের রিপোর্টে সিএনজি চোর অখ্যায়িত করা হয়। এবং এ রিপোর্ট শেয়ার করে ছড়িয়ে দেয়া হয়েছে। এতে দেশ-বিদেশে তার সন্মান হানি ঘটেছে। এমনকি গ্রামেরও মান সন্মান ক্ষুন্ন হয়েছে। এ নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছেন গ্রামবাসী।

তারা বলেন গত ১৩ আগষ্ট রাতে কাড়ইলগাঁও গ্রামের খছরু মিয়ার একটি সিএনজি চালিত অটোরিকশা চুরি হয়। রাতেই ছাতক সুরমা ব্রিজের টোল প্লাজায় চোরাই সিএনজিটি টোল দিয়ে ব্রিজ পাড়ি দিয়েছে। এর আগে সায়েক মিয়া তার নিজের সিএনজি নিয়ে টোল দিয়ে ব্রিজ পাড়ি দেন। ওই টোল প্লাজায় আগে- পিছে টোল প্রদানের সি সি ফুটেজ ব্যবহার করে তথ্যানুসন্ধানে রিপোর্ট করা হয়েছে সায়েক মিয়া কাড়ইলগাও গ্রামের খছরু মিয়ার সিএনজি চুরি করে নিয়ে সুরমা ব্রিজ পাড়ি দিয়েছেন। এই সংবাদটি মিথ্যা,বানোয়াট, মানহানিকির এবং কারো প্ররোচনায় খারাপ উদ্দেশ্যে আর্থিক ফায়দা নিয়ে সংবাদটি প্রকাশ করা হয়েছে বলে শুক্রবার সংবাদ সন্মেলনে দাবি করা হয়। সিএনজি চুরির ঘটনায় থানায় পরদিন একটি জিডিও করেছেন খছরু মিয়া।

যেহেতু ভিন্ন গাড়ি, আলাদা- আলাদা টোল দিয়ে ব্রিজ পাড়ি দিয়েছে, সি সি ফুটেজেও তা পরিলক্ষিত। কিন্তু এ নিয়ে এমন সংবাদ প্রকাশ করা উদ্দেশ্য প্রনোদিত, বিভ্রান্তিকর ও মানহানিকর। এ সংবাদকে কেন্দ্র করে স্থানীয়ভাবে সালিশ বৈঠক ও হয়েছে। সবাই প্রকাশিত সংবাদের নিন্দা জানিয়েছেন। স্থানীয় গন্যমান্যরা সি সি ফুটেজটি ও দেখেছেন।

শুক্রবার সংবাদ সন্মলনে উপস্থিত ছিলেন বাতির কান্দি গ্রামের জহুর আলী,আহমেদ আলী,আজমান আলী, বর্তমান ইউপি সদস্য আবুল খয়ের, গোলাম মোস্তফা, ইলিয়াস আহমেদ, মিনতিক মিয়া, সাজিদ মিয়া তালুকদার,আব্দুল অদুদ,ইয়াকুব আলী,কালাই মিয়া, লায়েক মিয়া,নুরুল আমীন,আব্দুল মজিদ,নাজিম উদ্দিন, জাবেদ আহমদ,তানভীর আহমদ,সাদেক মিয়া, আবজাল আহমদ,আমিন উদ্দিন,রেদমান মিয়া,
জাকির হোসেন,আল-আমিন,সাইমুল আহমদ,
সুমন মিয়া,আব্দুল্লাহ,শামসুদ্দিন, সাজু মিয়া,আলী আহমেদ,শাওন মিয়া,সজিব আহমদ,জুবেদ মিয়া, রুবেল মিয়া,সালাহ উদ্দিন,জয়নাল আবেদীন,আব্দুস সালাম,রাজন মিয়া ও সিএনজি চালক সায়েক মিয়া প্রমুখ।

ছাতক থানার এস আই এখলাছ উদ্দিন জিডির বিষয়টি স্বীকার করে জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে। এসব ঘটনা নিশ্চিত না হয়ে সংবাদ প্রকাশ করা ঠিক হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *