ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত।

সংবাদদাতাঃ দেলোয়ার হোসাইন মাহদী। ( ব্রাহ্মণবাড়িয়া)

আজ ১০ই আগস্ট ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার ধরখার গ্রামে নূরে মদীনা তা’লীমুল কুরআন মাদরাসায় জেলা ব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
এতে উপস্থিত ছিলেন, মুফতি মোশাররফ হোসাইন কাসেমী সাহেব দাঃবাঃ মুহাদ্দিস জামিয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়া ও সভাপতি হুফফাজুল কুরআন ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা। মুফতি রুহুল আমীন কাসেমী সাহেব দাঃবাঃ সিনিয়র শিক্ষক ও খতিব জামিয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়া এবং সার্বিক তত্ত্বাবধায়ক অত্র মাদরাসা । মুফতী আসাদুজ্জামান সাহেব দাঃবাঃ শাইখুল হাদিস ও মুহতামিম আখাউড়া দেবগ্রাম মাদরাসা। এছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলা হুফফাজুল কুরআন ফাউন্ডেশন এর সেক্রেটারি সহ নেতৃস্থানীয় মেহমান বৃন্দ।এতে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ মাওলানা হামিদুল হক সাহেব, হাফেজ মাওলানা জহিরুল ইসলাম সাহেব, হাফেজ মাওলানা ইলিয়াস আশরাফ সাহেব, হাফেজ মাওলানা মুফতী ইমদাদুল্লাহ সাহেব ও হাফেজ মাওলানা শফিক আজিজী সাহেব।অনুষ্ঠানটি সকাল ৮ থেকে শুরু হয়ে বিকাল চারটায় পুরস্কার বিতরণ ও দোয়ার মাধ্যমে শেষ হয়।এতে জেলার বিভিন্ন মাদ্রাসা থেকে প্রায় দেড় শতাধিক ছাত্র অংশগ্রহণ করেছে।অনুষ্ঠানের শেষ পর্যায়ে চূড়ান্ত বিজয়ীদের হাতে নগদ টাকা ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।২০পাড়া গ্রুপের ১ম পুরস্কার ছিল নগদ ৮ হাজার টাকা ও ক্রেস্ট। ২য় পুরস্কার ছিল নগদ ৫ হাজার টাকা ও ক্রেস্ট। ৩য় পুরস্কার ছিল নগদ ৩ হাজার টাকা ও ক্রেস্ট। ৪র্থ পুরস্কার ছিল নগদ ২ হাজার টাকা ও ক্রেস্ট। ৫ম পুরস্কার ছিল নগদ ১ হাজার টাকা ক্রেস্ট।১০ পাড়া গ্রুপের ১ম পুরস্কার ছিল নগদ ৫ হাজার টাকা ও টেস্ট। ২য় পুরস্কার ছিল নগদ ৪ হাজার টাকা ও ক্রেস্ট। ৩য় পুরস্কার ছিল নগদ ৩ হাজার টাকা ও ক্রেস্ট। ৪র্থ পুরস্কার ছিল নগদ ২ হাজার টাকা ও ক্রেস্ট। ৫ম পুরস্কার ছিল নগদ ১ হাজার টাকা ও ক্রেস্ট।৫পাড়া গ্রুপের ১ম পুরস্কার ছিল নগদ ৫ হাজার টাকা ও ক্রেস্ট। ২য় পুরস্কার ছিল নগদ ৪ হাজার টাকা ও ক্রেস্ট। ৩য় পুরস্কার ছিল নগদ ৩ হাজার টাকা ও ক্রেস্ট। ৪র্থ পুরস্কার ছিল নগদ ২ হাজার টাকা ও ক্রেস্ট। ৫ম পুরস্কার ছিল নগদ ১ হাজার টাকা ও ক্রেস্ট।এ ছাড়া সকল প্রতিযোগীদের জন্য ছিলো সান্তনা মূল পুরস্কার।

এ বিষয়ে অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাঃ জিল্লুর রহমান সাহেব বলেন, কুরআনের আলো ছড়িয়ে দিতেই তার এই প্রয়াস। তিনি বলেন, প্রতি বছরই এই রকম অনুষ্ঠান করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

সমাপনী বক্তব্যে অত্র মাদ্রাসার সার্বিক তত্ত্বাবধায়ক মুফতী রুহুল আমিন কাসেমী সাহেব দাঃবাঃ ইসলামি শিক্ষার গুরুত্ব তুলে ধরে মাদরাসার কবুলিয়্যাত ও উন্নতি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *