মাধবপুরে বন্দোবস্তের জমির দখল না পেয়ে হতদরিদ্র পরিবারের ক্ষোভ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি::

হবিগঞ্জের মাধবপুরের চৌমুহনি ইউপিতে ৫ বছর পেরিয়ে গেলেও সরকারী বরাদ্ধের বন্দোবস্তের জমি দখল পাননি ২টি হতদরিদ্র ভূমিহীন পরিবার।স্থানীয় ভূমি অফিসে আবেদন করেও কোন প্রতিকার না পেয়ে প্রচন্ড ক্ষোভ প্রকাশ করছেন তারা।ভুক্তভোগী পরিবার ২টির একটি হলো উপজেলার চৌমুহনী ইউপির চৈতন্যপুর গ্রামের ছফিনা বেগম ও তার স্বামী আহাদ আলী যাদের পাওয়া বন্দোবস্তের জমির অবস্থান স্থানীয় ধর্মঘর ইউপিতে ১ নং খাস খতিয়ানের জয়নগর দাগে পরিমান ৫ শতক।

অপরটি,একই ইউপির কমলপুর গ্রামের নাসিমা আক্তার পাগলী ও তার স্বামী নাসির মিয়া। তাদের জমির পরিমাণ প্রায় ৩ শতক যার অবস্থান বাঘাসুরা ইউপির ১ নং খাস খতিয়ানে।ছফিনা আক্তার জানায়,আমাদের নিজস্ব বাড়িঘর নেই। খুব আর্থিক অসচ্ছলতার মধ্যে জীবন কাটাচ্ছি। সরকারিভাবে পাওয়া ৫ শতক জমি ৫ বছরেও দখল পাচ্ছিনা।
অপরজন নাসিমা আক্তার জানান, জান্তে-অজান্তে হওয়া সকল খারাপ কাজের দুর্গতি বা অভিশাপ সমূহ প্রতিহত হয় কিছু ভাল কাজ করার মাধ্যমে।আমাদের মত গরিব মানুষের জায়গাগুলা ভূমি অফিসের কর্মকর্তারা উদ্ধার করে দিচ্ছেন না আজ অর্ধযুগ পার হয়ে গেল ।আমরা অভিশাপ দেই না তবে প্রকৃতির একটা বিচার আছে।
যোগাযোগ করা হলে ধর্মঘর ইউপির চেয়ারম্যান ফারুক আহমেদ পারুল জানান,আমাদের কাছে লিখিত অভিযোগ কেউ করেনি। এটি ভূমি অফিসের দায়িত্ব। তবে এক্ষেত্রে আমার যা করণীয় ইনশাল্লাহ করব।
হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,বিষয়টি এই খতিয়ে দেখা হবে।গুরুত্বের সাথে দেখা হবে বিষয়টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *