বেলকুচি বাসী ফাউন্ডেশন এর উদ্যোগে জান্নাতুল আবরার হাফিজিয়া মাদ্রাসায় বৃক্ষ রোপণ।

আশিকুল ইসলাম সিরাজগঞ্জ প্রতিনিধি:

বেলকুচি উপজেলা জান্নাতুল আবরার হাফিজিয়া মাদ্রাসা বৃক্ষ রোপণ করেন। বেলকুচি বাসী ফাউন্ডেশন এর উদ্যোগে জান্নাতুল আবরার হাফিজিয়া মাদ্রাসা বৃক্ষ রোপণ।

( ১৬মে ) রোজ শুক্রবার বিকালে ধুকুরিয়াবেড়া গ্রামে এই বৃক্ষ রোপণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন আরিফুল ইসলাম আরিফ, সভাপতি বেলকুচি বাসী ফাউন্ডেশন। সাধারণ সম্পাদক মো: নুর আলম সিদ্দিকী : মো: মাসুদ রানা,সরকার কাদের, হাফেজ মোঃ হাফিজ, আতিক আহমেদ,ইমান আলী সরকার, কাওছার আলী উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার প্রিন্সিপাল: হাফেজ মাও: মো: ওমর ফারুক, মাও: মোঃ নজরুল ইসলাম জিহাদি, মাও মোঃ আব্দুল মমিন ও আরো ছাত্র বিন্দু

আরিফুল ইসলাম আরিফ বলেন , বৃক্ষরোপণের মাধ্যমে তাপমাত্রা নিয়ন্ত্রণে আনা যায়। বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশে অক্সিজেনের মাত্রা বেড়ে যায়। বৃক্ষরোপণের মাধ্যমে মাটির উর্বরতা বৃদ্ধি পায়। বৃক্ষরোপনের আরো কিছু সুবিধা রয়েছে। বৃক্ষরোপনের কোন প্রকার অসুবিধা বা অপকারিতা নেই। একটি গাছ রোপনের মাধ্যমে মানুষ নিজের এবং তার আশেপাশের মানুষের এবং জীবজন্তুর জন্য ছায়া বাতাস খাবার ইত্যাদি প্রদান করা যায়। বৃক্ষরোপনের মাধ্যমে এই তীব্র গরম থেকে রেহাই পাওয়া সম্ভব। সকলের মতে একমাত্র বৃক্ষ রোপনই হচ্ছে এই তীব্র গরম থেকে রেহাই পাওয়ার একমাত্র উপায়। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্ব অপরিসীম। প্রতিবছর বাড়ির ফাঁকা জায়গায় অন্তত দুটি করে গাছের চারা রোপণের পরামর্শও দেন তিনি।

এরপর বেলকুচি বাসী ফাউন্ডেশন উদ্যোগে জান্নাতুল আবরার হাফিজিয়া মাদ্রাসা বৃক্ষ রোপণ করা হয়। মাদ্রাসায় প্রাঙ্গণসহ আশপাশের বিভিন্ন জায়গায় ৫ টি পেয়ারা গাছ, ২ টি কাঠাল গাছ, ২ টি আমরা গাছ, ২টি আম গাছ
মোট ১১ টি বৃক্ষ রোপণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *