আগুনে বসতঘর ভস্মীভূত, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি।

ইস্রাফিল খান (গোপালগঞ্জ জেলা)প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়ার অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে কোটালীপাড়া পৌরসভার বাগান উত্তরপাড় এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন, পৌরসভার মেয়র মতিয়ার রহমান হাজরা ও কোটালীপাড়ার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কোটালীপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন লিডার সিরাজুল ইসলাম অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বিকাল ৫ টা ২০ মিনিটে খবর পেয়ে ৫ টা ২৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। স্থানীয় লোকদের সহায়তায় দুটি ইউনিট প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। ততোক্ষণে প্রায় ৩৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা ৪ লক্ষ টাকার সম্পদ রক্ষা করতে সক্ষম হয়েছে। অগ্নিকান্ডের সূত্রপাত জানা যায় নাই। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।

তবে প্রত্যক্ষদর্শী অনেকেই দাবী করেছে আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিস কে জানানো হলেও তারা অনেক দেরিতে ঘটনাস্থলে পৌছায়।

ভূক্তভোগী পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কোটালীপাড়া পৌরসভার বাগান উত্তরপাড় এলাকায় বাসুদেব গাইন, পুতুল গাইন ও অশোক গাইনের ৩ ইউনিটের যৌথ আধাপাকা দোতলা বসত ঘরটির পুতুল গাইনের ইউনিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। অগ্নিকান্ডের সময় পুতুল গাইন ও অশোক গাইনের বসতঘরটির ইউনিট দুটি তালাবদ্ধ ছিল। এ সময় অন্য অপর ইউনিটের কেহ বাসায় ছিল না। যে কারনে দ্রত আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আসার আগেই পুরো ঘরে আগুন লেগে যায়। ঘরটির কোন মালামালই বের করা সম্ভব হয়নি। ঘরে নগদ টাকা, মালামালসহ ৩ ভাইয়ের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষদতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *