জয়পুরহাটর পাঁচবিবি থানার চাঞ্চল্যকর ১৩ বছরের শিশু গণধর্ষন মামলার আসামি নঁওগার বদলগাছী থানাধীন দূর্গাপুর এলাকা হতে গ্রেফতার করছ র‍্যাব-০৫

মোঃ সারোয়ার হোসেন অপু

স্টাফ রিপোর্টারঃ
প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধর বিরুদ্ধ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গায়দা তথ্যের ভিত্তিতে সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পর একটি চকস অপারশনাল দল কাম্পানী অধিনায়ক মজর মোঃ শেখ সাদিক এবং স্কোয়াড কমান্ডার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে ২৮ ডিসেম্বর ২০২৩ তারিখ বেলা১ ঘটিকায় নওগাঁ জেলার বদলগাছী থানাধীন দূর্গাপুর এলাকা থেকে গণধর্ষণ মামলার আসামী মোঃ বায়েজিদ (৩০), পিতা মাঃ শাসুল হক, সাং-দূর্গাপুর, থানা-বদলগাছী, জেলা-নওগাঁ কে গ্রেফতার করা হয়।

উল্লখ্য, গত ০২ আগস্ট বিকাল ৪ ঘটিকায় ধর্ষক হাসনাইন হাসান তমাল ভিকটিম মারুফা আক্তার (১৩) কে দেখা করার কথা বলে হিলি থেকে পাঁচবিবি পার্ক দেখা করতে নিয়ে আসে। ভিকটিম দেখা করতে আসলে তমাল সন্ধ্যা সাত টায় বায়েজিদ ও অজ্ঞাত কয়েকজন সহযোগী পাঁচবিবি থানাধীন নওদাপাড়া গ্রাম নির্জন এক বাড়িতে নিয়ে যায়।

নির্জন বাড়িতে ভিকটিমকে নিয়ে এসে গভীর রাতে তমাল ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে এবং একপর্যায় ভিকটিম অজ্ঞান হয় পড়ে এবং সকালে ভিকটিম এর জ্ঞান ফিরলে আসামীরা তাকে গাড়িতে উঠিয়ে বাসায় পাঠিয়ে দেয়। পরবর্তীতে ভিকটিম বাড়িতে গিয়ে তার পরিবারকে ঘটনার বিস্তারিত জানালে ভিকটিমের পরিবার ০৬ আগষ্ট বিকাল ৪.৩০ ঘটিকায় পাঁচবিবি থানায় একটি ধর্ষন মামলা রুজু করে।

মামলা হওয়ার পর থেকেই র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প তথ্য প্রযুক্তির সহায়তায় আসামী তমাল ও বায়জিদকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে আসামীদের ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে আসামী তমাল জানায়, প্রথমে সে জোরপূর্বক ভিকটিমকে ধর্ষণ করে এবং ভিকটিম অজ্ঞান হয় পড়লে বায়েজিদ এবং ০২ জন ভিকটিমকে পালাক্রমে ধর্ষন করে যা ভিকটিম অজ্ঞান থাকায় বুঝত পারিনি।

ভিকটিম অজ্ঞান থাকায় প্রথম ধর্ষক তমালকে ১ নং আসামী করে মামলা হয়। যেহেতু আসামীদর জিজ্ঞাসাবাদে জানা যায়, আরা ০২ জন ধর্ষনের সাথে জড়িত তাই পরবর্তীতে মামলাটি গণধর্ষণর মামলায় রুপান্তরিত হলো। ২৮ ডিসম্বর ২০২৩ তারিখ ০০১০ ঘটিকায় তদÍপ্রাপ্ত ধর্ষক শাÍক নওগাঁ জেলার বদলগাছী থানাধীন দুর্গাপুর এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‍্যাব ক্যাম্প।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *