হরতালের প্রভাব নেই শরীয়তপুরে, নিত্যদিনের মতো বাস চলাচল স্বাভাবিক

 

আছিফুর রহমান রাহুল
শরীয়তপুর জেলা প্রতিনিধি

ঢাকায় বিএনপি-জামায়াতসহ অন্যান্য দলের রোববারের (২৯ অক্টোবর) হরতাল চলছে। সারাদেশে দিনব্যাপী ডাকা এই হরতালের শুরুতেই শরীয়তপুরে কোনো প্রভাবিই লক্ষ্য করা যায়নি।

শরীয়তপুর বাস স্ট্যান্ড ও মনোহর মোড় থেকে থেকে বিভিন্ন রুটে গণপরিবহন ছেড়ে যাচ্ছে।

সকাল থেকে শরীয়তপুরের বিভিন্ন রুটে গণপরিবহন চলাচল করছে। দোকানপাট খুলতে শুরু করেছে।
তবে ব্যক্তিগত গাড়ি কিছুটা কম। গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছেন।

সকাল থেকেই শরীয়তপুর বাস স্ট্যান্ড ও মনোহর মোড় থেকে বিভিন্ন রুটে বাসগুলো ছেড়ে যাচ্ছে। তবে সকালের দিকে যাত্রী কিছুটা কম ছিলো। বেলা বাড়ার সাথে সাথে যাত্রী চাপও বাড়ে।

শরীয়তপুর সদর থেকে শরীয়তপুরে প্রত্যেকটা জেলা উপজেলা অন্যান্য জায়গায় সব রুটের বাস নির্বিঘ্নে চলাচল করতে দেখা গিয়েছে।

জাজিরা থেকে আসা এক বাস চালক ফরহাদ মুন্সী আমাদের বলেন, বাস চলছে । সারাদিনই বাস চালাব। কোথাও কোন বাঁধা বা কোন অরাজকতার আভাস পাইনি। কোথাও কোনো মিছিলও দেখিনি।

হেলপার জসিম বলেন, আমরা প্রথম ট্রিপে যাত্রী কিছুটা কম হলেও এখন অন্যান্য দিনের মতো স্বাভাবিক যাত্রী নিয়েছি আজ রোববার হলেও যাত্রী কিছুটা কম। কারণ হিসেবে তিনি বলেন, হরতালে ঢাকার বাইরের বাস চলাচল করলে যাত্রী বেশি থাকে। তাই যাত্রী কম।

মনোহর মোড়ের পেট্রোল পাম্প প্রতিদিনের মতো আজও সকাল সকাল খুলতে দেখা গেছে। পেট্রোল পাম্পের সামনের রিকশাচালক হামিদ সিকদার বলেন, আজ যে হরতাল, বোঝাই তো যায় না।
শরীয়তপুর সদর থেকে শুরু করে মনোহর বাজার, আংগারিয়া,পালং বাজার এবং শরীয়তপুরের বিভিন্ন জায়গায় স্বাভাবিকের মতোই দোকানপাট স্কুল কলেজ গণপরিবহন সব ধরনের কাজই স্বাভাবিক ছিল। জনমনে হরতাল নিয়ে কোন আতঙ্ক দেখা যায় নি।

এদিকে হরতালকে কেন্দ্র করে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় ছিল। এদিকে মনোহর মোড়ে দায়িত্বরত এক পুলিশ সদস্য জানান, হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যাচ্ছে না। গণপরিবহনসহ সবকিছুই চলছে তাও আমরা সতর্ক অবস্থায় আছি। তিনি আরো বলেন যে, কেউ যদি কোন অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *