লালমনিরহাটে বিএনপি কর্মীদের ছুরিকাঘাতে নিহত (০১) ও আহত হয়েছে একাধিক আ’লীগ নেতাকর্মী

 

মিজানুর রহমান মিজান
লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারে হরতালে আসা বিএনপি কর্মীদের ছুরিকাঘাতে লোড আনলোড শ্রমিক নেতা জাহাঙ্গীর আলম ওরফে লেংরা জাহাঙ্গীর নিহত হয়েছেন ও একাধিক নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

রবিবার (২৯ শে অক্টোবর) সকালে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারে সারাদেশের ন্যায় বিএনপি মহাসমাবেশ থেকে ডাকা হরতালে বিএনপি কর্মীদের সঙ্গে আওয়ামীলীগের ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে আ’লীগের একাধিক ব্যক্তিকে কুপিয়ে মারাত্মক জখম করে বিএনপি কর্মীরা।

তথ্য সুত্রে জানা যায়, আহত ব্যক্তিরা হলো, সদর উপজেলা লোড আনলোড শ্রমিক লীগের যুগ্ন-সম্পাদক জাহাঙ্গীর আলম ওরফে লেংরা জাহাঙ্গীর,মহেন্দ্রনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রাজু, শ্রমিক’লীগ নেতা বাবলু। আহতরা গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঘটনাস্থলে থাকা আ’লীগ নেতারা তাদেরকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে যান। পরে জাহাঙ্গীর আলমের শারিরিক অবস্থার অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে মেডিকেলে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। জাহাঙ্গীর আলমকে রংপুর মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গত ২৮ অক্টোবর বিএনপির মহাবেশকে কেন্দ্র করে লালমনিরহাট জেলায় বিএনপির হরতালে যানবাহন ও ব্যবসায়ীদের তেমন ক্ষতি না হলেও পুরো জেলায় থমথমে অবস্থা বিরাজ করছে ও জনমনে আতংক ছড়িয়ে পড়ছে।
এদিকে আদিতমারি উপজেলার সাপ্টিবাড়ি বাজারে দু’ পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া মত ঘটনা ঘটে ও আদিতমারি বিএনপি পার্টি অফিস ভাঙ্গাচুর করেন।

লালমনিরহাট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি,তাহমিদুল ইসলাম বিপ্লব এর সঙ্গে কথা বলে জানা যায়, আ’লীগের নেতাকর্মীরা শান্তি সমাবেশ ও জনগনের জানমালের নিরাপত্তা দেওয়ার জন্য মহেন্দ্রনগর পার্টি অফিসে শান্তি সমাবেশ পালন করার সময় বিএনপি নেতাকর্মী তিন দিক থেকে হামলা করে। পরবর্তীতে সবাইকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই লোড আনলোড শ্রমিক নেতা জাহাঙ্গীর গুরুতর জখম হওয়ায় হাসপাতালে মৃত্যুবরন করেন।

মিজানুর রহমান মিজান
০১৭৫৫৩৪৪৭৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *