৭০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল

বান্দরবান প্রতিবেদক।।

বান্দরবানে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে জেলায় ৭০হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১১ টায় বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত সংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

এসময় সিভিল সার্জন ডা: মাহবুবুর রহমানের সভাপতিত্বে সিভিল সার্জন কার্যালয়ের ডা. থোয়াই অং চিং মারমা, সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মারমাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় সিভিল সার্জন বলেন, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে ভিটামিন” এ” প্লাস ক্যাম্পেইন ২০২৩উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর ১ দিন ব্যাপী জেলার ৭টি উপজেলা,২টি পৌরসভা,৩৪টি ইউনিয়নে ৮শ ৩১কেন্দ্রে মাঠ পর্যায়ে এক হাজার ৩শত ভলান্টিয়ার ও স্বাস্থ্য সহকারীর মাধ্যমে ৬ থেকে ১১মাস ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৭০ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া কর্মশালায় ভিটামিন এ ক্যাপ্সুলের গুরুত্ব সম্পর্কে আলোচনা করা হয়৷ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন জানান দুর্গম এলাকার শিশুদেরকে বিশেষ কার্যক্রমের আওতায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্যােগ নেওয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *