৩৪ বছরের শিক্ষকতা জীবনের সমাপ্তি ঘটে।

মোতাব্বির হোসেন (সিলেট) প্রতিনিধি।

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলাধীন নবীগঞ্জ উপজেলার তাহিরপুর নয়মৌজা ইত্তেফাকিয়া আলিম মাদ্রাসার সবার প্রিয় শিক্ষক (মৌলভী বাজারের স্যার) জনাব আব্দুল কাদির স্যারের দী‌র্ঘ ৩৪ বছরের শিক্ষকতা জীবনের সমাপ্তি ঘটে।

আমি ২০১২ সাল থেকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত প্রায় ১০ বছর তাহিরপুর মাদ্রাসায় অধ্যয়ন করি। এই দশ বছরের অধ্যয়নে আমি অনুধাবন করে দেখলাম স্যারের এমন কিছু গুণ ছিল যা স্যারের রক্তের সাথে মেশা। স্যার ছিলেন সৎ, আদর্শবান, ন্যায়বান, ন্যায়ের পক্ষে উচ্চস্বরে কথা বলা ব্যক্তি, পরিস্থিতি যেমনই হোক সৎ ও ন্যায়ের পথ থেকে স্যার চুল পরিমানও সরতেন না।

দশ বছরের অধ্যয়নে স্যারকে কোনদিন কোন ক্লাসে বেত নিয়ে প্রবেশ করতে বা কাউকে কোনদিন বেত দিয়ে আঘাত করতে দেখি নি। যেকোন ক্লাস হোক, ছাত্র মেধাবী হোক কিংবা মন্দ হোক, ফার্স্ট বেঞ্চে বসুক আর লাস্ট বেঞ্চে বসুক এমন কোন ছাত্রছাত্রীকে স্যারের ক্লাসে অমনোযোগী, দুষ্টুমি, হৈচৈ করতে দেখি নি। স্যার ক্লাসে আসলেই সবার মনযোগ স্যারের দিকে। স্যারের ক্লাস ছিল নীরব নিস্তব্ধ। স্যারের পাঠদানের প্রতি ছিল সকল ছাত্র-ছাত্রীদের ভালোবাসা। স্যারের মতো এমন গুণাবলী নিয়ে হাজার হাজার শিক্ষকের জন্ম হোক এমনটাই চাই।

স্যারের নেক হায়াত ও দীর্ঘায়ু কামনা করি।
আল্লাহ্ তা’য়ালা যেন আপনাকে সর্বদা ভালো রাখেন স্যার।

০২/০৯/২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *