হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো দক্ষিণ এশিয়া মেলা -২০২৩

মো.নজরুল ইসলাম, হবিগঞ্জ জেলা প্রতিনিধি,

১৬ অক্টোবর,২০২৩ ।।

শিক্ষার্থীদের কে দক্ষিণ এশিয়ার আটটি দেশের বিভিন্ন কর্মকান্ড জানানো এবং বিভিন্ন বিষয়ের জ্ঞানার্জনের জন্য হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় দুদিন ব্যাপি (রবিবার ও সোমবার) দক্ষিণ এশিয়া মেলা -২০২৩।৭ম শ্রেণির ( দিবা) এ শাখার শিক্ষার্থীরা আটটি গ্রুপে বিভক্ত হয়ে একেক গ্রুপ একেকটি দেশ করে মোট আটটি দেশের প্রজেক্ট নিয়ে তারা মেলায় অংশগ্রহণ করে। মেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন। সার্বক্ষনিক সহযোগিতায় ছিলেন সিনিয়র শিক্ষক মো.আবদুল কাইয়ুম এবং দিক নির্দেশনায় ছিলেন বিদ্যালয়ের সৃজনশীল সহকারী শিক্ষক মো.জাহিদ হোসেন।

বিভিন্ন বিষয়ে সহযোগিতা করেন সিনিয়র শিক্ষক নিহার রঞ্জন, সাদেকুন্নেছা,গোপাল চন্দ্র দেব, প্রবাস চন্দ্র দেব এবং সহকারী শিক্ষক এম এ কাশেম,মো.নজরুল ইসলাম,তরিকুল ইসলাম,তাহমিনা রুবি এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

মেলা পরিদর্শন আসেন হবিগঞ্জের সুযোগ্য জেলা শিক্ষা অফিসার মো.রুহুল্লাহ।তিনি বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষককে নিয়ে ঘুরে ঘুরে সবটি প্রজেক্ট দেখেন এবং শিক্ষার্থীদের কে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন এবং শিক্ষার্থীদের কে উৎসাহ প্রদান করেন। বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা এ মেলায় আসে এবং তারা দক্ষিণ এশিয়ার আটটি দেশের বিভিন্ন বিষয় জানতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *