সোনাইমুড়ীতে নিকাহ রেজিস্ট্রার লাইসেন্স স্থগিত

নোয়াখালী প্রতিনিধি —

মো: ইসমাইল –

নোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের নিকাহ রেজিস্ট্রার মোহাম্মদ আনোয়ার হোসেনের লাইসেন্সের স্থগিতাদেশ প্রদান করা হয়।

হাইকোর্টে রিট ও আদালতের আদেশ সূত্রে জানা যায়, ২০২০ সালে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের কাজী হাফিজ উদ্দিনের মৃত্যুজনিত কারণে পদটি শূন্য হয়। গত ২০২২ সালের ২৬শে সেপ্টেম্বর সোনাইমুড়ী পৌর এলাকার নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরি সংক্রান্তে উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও সোনাইমুড়ীর তৎকালীন সাবরেজিস্ট্রার সুমন ঘোষ স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে মোহাম্মদ আনোয়ার হোসেন ও মেহাম্মদ বেলাল হোছাইন ভূঞাসহ মোট ৬ জন নিয়োগের জন্য আবেদন করে।

উপদেষ্টা কমিটি নিয়োগ বিজ্ঞপ্তি গোপন রেখে আবেদনকারীদের স্বাক্ষাৎকার ছাড়া ২০২২ সালের ২৫শে অক্টোবর সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত করে পরদিন ২৬শে অক্টোবর মন্ত্রণালয়ে পাঠায়। চলতি বছরের ১লা মার্চ মোহাম্মদ আনোয়ার হোসেন তার নিজ এলাকা চাটখিল উপজেলার ৪নং বদলকোর্ট ইউনিয়নের প্যানেলে ১নং ক্রমিকধারী হিসেবে নিকাহ রেজিস্ট্রার পদে আবেদন করেন। প্যানেলটির বিরুদ্ধে আদালতে মামলা হলে হাইকোর্ট ২০১৮ সালের ৬ই মার্চ যাবতীয় কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন।

নিবন্ধন অধিদপ্তর (আইজিআর অফিস) হতে অযোগ্য, তথ্য গোপনকারী ও প্রতারণার আশ্রয় নেয়া মোহাম্মদ আনোয়ার হোসেনকে গত ২৪শে জুলাই নিকাহ রেজিষ্ট্রার লাইসেন্স প্রদান এবং গত ১৩ই আগস্ট নোয়াখালী জেলা রেজিস্ট্রার অফিস আদেশ প্রদান করেন। মোহাম্মদ আনোয়ার হোসেন সোনাইমুড়ী উপজেলার স্থায়ী বাসিন্দা নন। তিনি পার্শ্ববর্তী চাটখিল উপজেলার ৪নং বদলকোর্ট ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হিরাপুর গ্রামের মো. বেলায়েত হোসেনের ছেলে এবং ওই এলাকার স্থায়ী বাসিন্দা হয়। বিষয়টিকে চ্যালেঞ্জ করে রিট পিটিশন দায়ের করা হলে হাইকোর্ট ওই নিকাহ রেজিস্ট্রার লাইসেন্স এর উপর স্থগিতাদেশ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *