সরিষাবাড়ীতে বিএনপির ৯৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সরিষাবাড়ীতে বিএনপির ৯৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

মাসুদ রানা সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে জামালপুরের সরিষাবাড়ীতে জামায়াত-বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের‌ ৯৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। এ ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে থানা পুলিশ। বুধবার (১লা নভেম্বর) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার পৌরসভার বলার দিয়ার গ্রামের আবেদ আলী(৫০), একই গ্রামের মতিয়র রহমান(৪৮)। সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মুহাব্বত কবির প্রতিদিনের বাংলাদেশ কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এজাহারের বরাতে তিনি জানান, মঙ্গলবার রাতে বিএনপি-জামায়াতের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলা ও পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অগ্নি সন্ত্রাস, ভাংচুর, নাশকতা, নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে গোপন বৈঠকে জমায়েত হন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পৌরসভার চৌধুরী মোড় এলাকায় জামাত-বিএনপির গোপন বৈঠকে অভিযান চালায় পুলিশ। পুলিশের অবস্থান টের পেয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করে থানা পুলিশ।

ওসি বলেন, এ ঘটনায় সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শক হুমায়ূন কবির ১৯৭৪ সনের পুলিশের বিশেষ ক্ষমতা আইনে ১৬ জনের নাম উল্লেখসহ ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন। মামলার ২ জন আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সাথে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *