সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন ইউএনও আসলাম হোসাইন

শ‌হিদুল ইমলাম: ধনবাড়ী প্রতি‌নি‌ধি

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা সৃষ্টির লগ্ন থেকে কয়েকজন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেলেও মাত্র ১বছরে সময়কালের প্রতিটি মুহূর্তকে প্রকৃত মূল্য দিয়েছেন, সদ্য বিদায়কৃত ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসলাম হোসাইন । তিনি নিজেকে এতটুকুই হৃদয়ে ধারণ করেছেন, যাহা উপজেলায় এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার কর্মের সকল উদাহরণ দেওয়া সম্ভব না হলেও, সঠিকটা বুঝাতে কোন অবকাশ রাখেনি।

প্রত্যেক শ্রেণীর মানুষ তার বিদায়ের আবেগময় স্ট্যাটাসে হৃদয়ে ক্ষতে পরিণত করেছেন। হঠাৎ নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে মেনে নিতে একজন মানবিক ইউএনও হারালো ধনবাড়ী উপজেলা বাসি। ওনি দৃষ্টান্তের একখণ্ড, সংবাদের ৭২ঘন্টার মধ্যে প্রতিবন্ধী কে আবাসনের ব্যবস্থা করে দৃষ্টান্ত স্থাপন করা সহ সরকারের দেওয়া গৃহীনদের মানসম্মত ঘর তৈরিতে বিশেষ তদারকি করেছেন।

। বিশেষভাবে গণমাধ্যম কর্মীদের সাথে সুসম্পর্ক রেখে সমস্যা সমাধানে আন্তরিক ছিলেন। এমন দৃষ্টান্ত দুর্বিষহ কোন মানুষ তার দরজা থেকে সম্ভাবিত ফিরে আসতে হয়নি।

উপজেলা প্রত্যেক অফিসের সাথে সমন্বয় রেখে সমস্যা সমাধানের বাস্তব ভূমিকা রাখাতে, প্রত্যেক দফতরের কর্মকর্তারা বিদায় আয়োজনে অশ্রু জড়াতে কৃপণতা করেনি। অবশেষে ধনবাড়ী উপজেলার মানুষকে এতই আপন করেছে, যেখানে ধনবাড়ী উপজেলা এর সন্তান নিজেই স্বীকৃতি দিয়েছেন। তার বিদায়ে ধনবাড়ী বাসীর হৃদয় কে আরও অধিকতর ক্ষত করেছে। যাহা ভুলার মত নয়। শুখাম্বিত, পিতার ঈদের দিন বেশি সময় পরিবারের সাথে কাঠাননি। চ

এই অনন্তকালের যাত্রায় তবে এখানেই বিদায়। মনের গভীরে স্থায়ী স্মৃতি হিসেবে থেকে যাবে ধনবাড়ী । থেকে যাবে ধনবাড়ী মাটি, মানুষ ও প্রকৃতি। দূর থেকে ভালোবেসে যাবো নিরন্তর। সময়কালে ১বছর কিন্তু স্মৃতির পাতায় তা এক জীবনের ইতিহাস।

ভালো থেকো প্রিয় আমার সবটুকু শুভকামনা নিয়ে। ধনবাড়ী উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছিলাম বদলী হয়ে চলে যাচ্ছি পরবর্তী গন্তব্যস্থলে। মাঝে সময়ের ব্যবধান ১বছর কিন্তু ভালোবাসার হিসেব করলে তা কয়েক পাহাড় সমান উঁচু হবে।

এই সময়ের অবিরাম ছুটে চলার প থে ধনবাড়ী কে কি দিতে পেরেছি, কতটুকু দিতে পেরেছি জানি না কিন্তু ধনবাড়ী মানুষ আমাকে বুক ভরে ভালোবাসা দিয়েছে তার প্রমাণ আমি পেয়েছি।

দেশের স্বার্থে গত আকস্মিক বদলী করা খবর পেয়ে গত ৩দিনে ধনবাড়ী উপজেলার সর্বস্তরের মানুষ ছুটে এসেছেন বিদায় জানাতে। নিজেদের চোখ ভিজিয়েছেন।আমাকে অশ্রুসিক্ত করেছেন। দুহাত তুলে দোয়া করেছেন। যাদের সাথে কখনো হয়তো দেখা হয়নি এমন মানুষগুলোও ফোন করে আবেগে আপ্লুত কন্ঠে বিদায় জানিয়েছেন। আমি এই ভালোবাসায় সিক্ত। আমি আপনাদের ভালোবাসার কাছে ঋণী।

আবারো ফিরে আসবো ধনবাড়ী উপজেলা টানে। বারবার আসবো আপনাদের ভালোবাসার এই মায়ায় নিজেকে একটু উষ্ণ করতে। কোনো সরকারি কর্মকর্তা হিসেবে নয়, ফিরে আসবো আপনাদের মাটির সন্তান হিসেবে।

ভালো থাকুক আমার ভালোবাসার ধনবাড়ী । ভালো থাকুক ধনবাড়ী উপজেলার সকল বিশাল হৃদয়ের মানুষগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *