শেখ হাসিনার দর্শন জাতিসংঘ গ্রহণ করেছে: ইবি উপাচার্য

ইবি প্রতিনিধি:

আজকে জননেত্রী শেখ হাসিনার দর্শন জাতিসংঘ গ্রহন করছে বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। তিনি বলেন, এই দর্শনের ভিত্তিতে বিশ্ব পরিচালিত হবে। সেই স্বপ্ন আমরা দেখতে পাই।

বুধবার (৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শাখার বঙ্গীয় সাহিত্য সংসদ কর্তৃক আয়োজিত দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের রুপকার ও বিশ্ব রাজনীতির এক উজ্জ্বল প্রভাব। আমরা সম্প্রতি কিছু ঘটনায় দেখেছি বিশ্বের নেতা-নেত্রীরা তার কাছে একটু আসার জন্য হুমড়ি খেয়ে পড়েন। তার নেতৃত্বের গুণে ও উজ্জ্বল প্রভাবে আজ সে বিশ্ব নেতায় পরিণত হয়েছে। আমরা এক সময় শুনতাম মার্শাল ট্রিটো, নেন্সল মেন্ডেলা ও ইয়াসিন আরাফাতের বিশ্বকে নেতৃত্ব দিয়েছেন। আজকেও যে সীমিত কয়েকজন নেতার নাম উচ্চারণ করা যায় তাদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা অন্যতম।

অনুষ্ঠানে সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সমস্য ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুল আলম হানিফ। প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এছাড়াও অধ্যাপক ড. মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি পর্ষদের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান ও কেন্দ্রীয় সভাপতি পর্ষদের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগটনটির বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া রাশিদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *