শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে হবিগঞ্জে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন।।

মো.নজরুল ইসলাম,
জেলা প্রতিনিধি (হবিগঞ্জ)

শিক্ষা ভবন ঢাকায় সেসিপ প্রকল্প থেকে আসা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা – কর্মচারীরা গত মঙ্গলবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা করে। এর প্রতিবাদে সারা দেশের মতো হবিগঞ্জে ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণ আজ বুধবার পূর্নদিবস কর্মবিরতি ও দুপুরে বিদ্যালয়ের ব্যানারে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য প্রদান করেন বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈয়দ মোশাররফ আলী আনাস,সিনিয়র শিক্ষক মোহাম্মদ বেলাল হোসেন ও শেখ মিজানুর রহমান এবং হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শংকর চন্দ্র দেব।
বক্ততারা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং শিক্ষকদের উপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।তা না হলে তাঁরা কঠোর আন্দোলনে যাবেন বলে ঘোষণা দেন। তাঁরা বলেন উপবৃত্তি প্রকল্পে নিয়োগ পাওয়া সেসিপ কর্মকর্তা- কর্মচারীরা বিগত আওয়ামী সরকারের আমলে দুর্নীতির মাধ্যমে রাজস্ব খাতভুক্ত হন।

বক্তারা সিনিয়র শিক্ষকগণকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পদে পদায়নের চলমান কার্যক্রম দ্রুত সম্পন্ন করা, সহকারী শিক্ষকগণকে সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের শূন্য পদে পদায়ন, প্রকল্প হতে আর কোন জনবল রাজস্ব খাতের অন্তর্ভুক্ত না করা, এন্ট্রিপদ ৯ম গ্রেড করা, বকেয় টাইমস্ক্যাল ও সিলেকশন গ্রেড প্রদান এবং স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *