শরীয়তপুরে বেশি দামে খেজুর বিক্রি, ৯ ব্যবসায়ীকে জরিমানা

 

শরীয়তপুর জেলা প্রতিনিধি :

শরীয়তপুরে বেশি দামে খেজুর বিক্রি, ৯ ব্যবসায়ীকে জরিমানা
মূল্যতালিকা প্রদর্শন না করে প্রতি কেজি খেজুর ৮০ থেকে ১০০ টাকা বেশি মূল্যে বিক্রয় করায় ৯ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে শরীয়তপুরের আংগারিয়া বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত ও ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দেয় এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। এতে পণ্যসামগ্রী সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যায়। বিষয়টি বিবেচনায় নিয়ে শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ জেলার বিভিন্ন বাজারে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দিয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ শুক্রবার বিকেলে সদর উপজেলার আংগারিয়া বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় দেখা যায়, ব্যবসায়ীরা প্রতি কেজি খেজুর ৮০ থেকে ১০০ টাকা বেশি মূল্যে বিক্রি করছেন। এ ছাড়া পণ্যের মূল্যতালিকা প্রদর্শন করা হয়নি। পরে ভ্রাম্যমাণ আদালত জাহিদ ফল বিতান, জয়ন্ত টেড্রার্সসহ ৯টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

আবুল হোসেন নামে এক ক্রেতা বলেন, ইফতারের জন্য খেজুর কিনতে এসেছিলাম। কিন্তু দাম বেশি হওয়ায় প্রথমে কিনতে পারিনি। পরে ম্যাজিস্ট্রেট এসে জরিমানা করতেছে, এই ফাঁকে আধা কেজি খেজুর কিনেছি। ম্যাজিস্ট্রেট চলে গেলে ব্যবসায়ীরা আবার দাম বাড়িয়ে দেবে। প্রশাসনের উচিত নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, রমজানে অসাধু ব্যবসায়ীরা মূল্যতালিকা প্রদর্শন না করে জিনিসপত্রের দাম বাড়িয়ে বিক্রি করে। নিয়মিত অভিযানের সময় আংগারিয়া বাজারে ৯ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান নিয়মিত চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *