শরীয়তপুর সদরের বাগচি বাজারে আগুন, আতঙ্কে ব্যবসায়ীদের ছুটোছুটি

আছিফুর রহমান রাহুল,

শরীয়তপুর জেলা প্রতিনিধি:

শরীয়তপুর সদরের অঙ্গরিয়া বাগ্চিবাজারে অগ্নিকাণ্ডের ঘটেছে ঘটেছে ,এতে ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক দেখা দেয়।
তারা ছুটোছুটি করে রাস্তায় নেমে আসেন।
বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর ব্যবসায়ীরা এই আগুন দেখতে পান পরে ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসে খবর দিয়ে আগুন নেভানো শুরু করে তৎক্ষণাৎ খবর পেয়ে ফায়ার সার্ভিস ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় কিন্তু একদল উৎসুক জনতা ফায়ার সার্ভিস এর পৌঁছানোর দেরি হওয়ার গুজব রটায় এবং ফায়ার ফাইটার কর্মীদের উপর হামলা চালায় এতে ৩ ফায়ার ফাইটার আহত হন এবং তাদের গাড়ি ভাঙচুর করা হয় । পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে পরে স্থানীয়দের করা ভিডিও ফুটেজ দেখে ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, আগুনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় দুটি দোকান একটি ইলেকট্রিক শোরুম ছিল এবং অন্যটি লাইব্রেরী কসমেটিক্স এবং অন্যান্য আনুষঙ্গিক জিনিসপত্রের দোকান ছিল। দুটি দোকান মিলে প্রায় ৫ থেকে ৭ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে এবং বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আগুন লাগার ঘটনা শুনে, তাৎক্ষণিক সেখানে উপস্থিত হন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু,শরীয়তপুর এর জেলা প্রশাসক নিজাম উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (সদর) জ্যোতি বিকাশ চন্দ্র , পালং থানার ওসি মেজবাউদ্দিন সহ আংগারিয়া ফাঁড়ির পুলিশের সদস্য ।

ফায়ার সার্ভিস লিডার শ্যামল বিশ্বাস জানায়,,তারা খবর পাওয়ার সাথে সাথেই ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে হাজির হন পরক্ষনেই প্রতিহিংসার কবলে পড়েও তারা কাজে পিছপা হননি এবং ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান তারা ।
এ সময়, শরীয়তপুর ১আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু পুড়ে যাওয়া ব্যবসায়ীদের সান্তনা দিয়ে তাদের পাশে থাকার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *