র‍্যাগিং নির্মূলে সর্বোচ্চ তদারকি করা হবে : ইবি উপাচার্য

জিসান নজরুল ,ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেছেন, বাংলাদেশ আর আগের অবস্থানে নেই। র‌্যাগিং করার মতো সেই সাহস এখন আর বিদ্যমান নেই। র‍্যাগিং নির্মূলে সর্বোচ্চ তদারকি করা হবে। তাছাড়া র‌্যাগিং নির্মূলে এখন শিক্ষার্থীরাই যথেষ্ট। কারণ, তোমরাই দেশের শক্তি। তোমরা তোমাদের বিপ্লবের অনুপ্রেরণাকে ধরে রাখো।

আজ মঙ্গলবার সকালে উপাচার্যের সভা কক্ষে অনুষ্ঠিত ইবি প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় দুর্নীতি প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, আমি দায়িত্বের সাথেই সকল কাজ করে যাবো। তবে আমাকে ঘিরে ক্যাম্পাসে কোন বলয় তৈরি হতে দিবো না। যৌক্তিকভাবে আমাকে যেকোনো বিষয় বোঝানো সম্ভব, তবে আমাকে কেনা সম্ভব নয়। বিগত সময়ের দুর্নীতির তদন্তের কাজ শুরু হয়েছে এবং সেটা চলবে। এক্ষেত্রে কোন সময়ে আমিও যদি দুর্নীতিতে জড়িয়ে যাই, তাহলে সাংবাদিকদের কলম যেন আমাকে দুর্নীতি থেকে বিরত রাখে। তবে আপনাদের কাছে অনুরোধ কারো কান কথা শুনে হলুদ সাংবাদিকতা করবেন না।

আরেক প্রশ্নের জবাবে মাদকের বিষয়ে তিনি বলেন, আমাদের স্লোগান হচ্ছে নো ড্রাগ। মাদক ব্যবস্যা অন্যায় কাজ। এটা নির্মূলে যথেষ্ট পদক্ষেপ নেওয়া হবে।। দ্রুতই প্রক্টর নিয়োগ দেওয়া হবে, তখন নিরাপত্তাসংক্রান্ত বিষয়ে তাদের নির্দেশনা দেওয়া হবে। মাদককে কোনোভাবে মেনে নেওয়া হবে না। কারণ, আগামীর বাংলাদেশ ছাত্রদের; তাদের ক্ষতি হবে এমন কোনো কাজ হতে দেওয়া যাবে না। আমি আগে থেকেই এসব বিষয়ে শক্ত অবস্থানে আছি।

মতবিনিময় সভায় সাংবাদিকদের সাথে বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, একাডেমিক স্থবিরতা, শিক্ষা-গবেষণা, দক্ষ ও যোগ্য লোক নিয়োগ ও সংস্কার-পরিকল্পনাসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়। সভায় প্রেসক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ ও সাধারণ সম্পাদক আজাহারুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *