রেলওয়ের জনৈক কর্মচারী আব্দুল খালেক। অর্থলোভী পাহাড় কেটে ভাড়া ঘর নির্মাণ।

জিয়াউল ইসলাম জিয়া

স্টাফ রিপোর্টার

বহুদিন ধরে লোকচক্ষুর আড়ালে ৮নং ওয়ার্ডের ষোলশহর স্টেশন এলাকায় পাহাড়ের মাটি ও গাছ কেটে ঝুঁকিপূর্ণভাবে অবৈধ ভাড়া ঘর নির্মাণ করে কলোনী গড়ে তুলে রেলওয়ের জনৈক কর্মচারী আব্দুল খালেক। অর্থলোভী খালেক তার ভাড়া ঘরের সংখ্যা বাড়াতে ক্রমাগত পাহাড় কেটেই চলে গোপনে।
এক প্রকার জীবনের ঝুঁকি নিয়েই এই ঘরগুলোতে ভাড়ায় থাকতো নিম্ন আয়ের দিনমজুর মানুষরা। এলাকাবাসী থেকে জানা যায়,,আগে বারবার বারণ করা সত্ত্বেও সে গোপনে এ-কাজ করে যেতো,

এমনকি গতকাল দিনেও সে পাহাড়ের মাটি কেটেছিল। আর রাতভর ভারী বৃষ্টির কারণে পাহাড়ের উপর নির্মাণাধীন তার একটি ঘরসহ ধসে পড়ে নিচের ঘরগুলোর উপর। এতে ঘটনাস্থলেই মাটি চাপায় একই পরিবারের বাবা ও শিশুর মৃত্যু হয়। দূর্ঘটনাটির সংবাদ পাওয়ামাত্র তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে মাইকিং করে দ্রুত পাহাড়ের পাদদেশে থাকা ঝুঁকিপূর্ণ ঘরে বসবাসরতদের সরিয়ে নিরাপদ আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রেলওয়ে কর্তৃপক্ষসহ আরবান কমিউনিটি ভলান্টিয়ারদের সহযোগীতায় পরিচালিত এই পুরো উদ্ধারকার্যে উপস্থিত থেকে নির্দেশনা দেন চট্টগ্রাম-১০আসনের মানীয় সাংসদ :মোহাম্মদ মহিউদ্দিন বাচ্চু এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *