রায়পুরায় ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৩

জায়েদ উজ্জামান কৌশিক

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:
নরসিংদীর রায়পুরা উপজেলার চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিজয় প্রার্থী ও পরাজিত প্রার্থীর লোকজনের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

জানাগেছে, বিজয়ী প্রার্থীর সমর্থকদের মিছিলে পরাজিত প্রার্থীর সমর্থকেরা হামলা করেছেন। এ ঘটনায় উভয়পক্ষের ৩’জন আহত হয়েছেন। রোববার (১০মার্চ) সকালে উপজেলার চর আড়ালিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বটতলী পূর্ব খামারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বটতলা খামার এলাকার আতাউর রহমানের ছেলে মুক্তার হোসেন (৩৪), জহুর আলীর ছেলে খোরশেদ (৫০)। তাঁরা বিজয়ী ইউপি সদস্য হারুন মোল্লার সমর্থক। মো. নজিবুল্লাহর ছেলে মো. জামান মিয়া (২৮)। তিনি পরাজিত প্রার্থী মো. নোয়াব মিয়ার সমর্থক। তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল শনিবার (৯মার্চ) অনুষ্ঠিত চর আড়ালিয়া ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। ইউপি নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হারুন মোল্লা টিউবওয়েল প্রতীক নিয়ে বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকে মো. নোয়াব মিয়া পরাজিত হন।

নির্বাচনী সহিংসতাকে কেন্দ্র করে আজ রবিবার দুপুরে বিজয়ী সদস্য হারুন মোল্লা তাঁর সমর্থকদের নিয়ে একটি বিজয় মিছিল বের করেন। এ সময় ফুটবল প্রতীকের পরাজিত সদস্য মো. নোয়াব মিয়া ও তাঁর সমর্থক মোজাম্মেল, জামান, মিস্টারসহ ২০-৩০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের মিছিলে অতর্কিতভাবে হামলা চালায়।

এতে উভয় পক্ষের তিনজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে তাঁদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে রায়পুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন থানা পুলিশ। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *