রাঙ্গাবালীর দাড়ছিঁড়া নদীতে স্বপ্নের নতুন ব্রীজ উদ্বোধন হয়েছে আজ।

মোঃ রিয়াজ মাহমুদ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার আওতাধীন রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের খালগোড়া বাজারের কোলগেষা নদীটির নাম-ই দাড়ছিড়া নদী।

দীর্ঘ কয়েক যুগ ধরে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের সাধারণ জনগনের উপজেলার সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল খেয়া-নৌকা।
যা-ছিল সাধারণ মানুষের জন্য অনেক কষ্ট স্বাদ্ধ,যার ফলস্রুতীতে সাধারণ মানুষের ভোগান্তির কথা বিবেচনায় রেখে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য জনাব মোঃমহিববুর রহমান এমপি মহোদয়ের দীর্ঘদিনের প্রচেষ্টায় আজ বিকাল ৩ ঘটিকার সময় তিনি নিজে উপস্থিত থেকে ব্রীজের প্রাথমিক কার্যক্রম উদ্বোধন করেছেন।

এ সময়ে তার সাথে আরো উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান ডা.জহির উদ্দিন আহমদ, রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু.সাইদুজ্জামান মামুন খান,
জেলা আওয়ামী লীগের সদস্য সিমুল প্রমুখ এবং অন্যান্য নেতা-কর্মীসহ স্থানীয় জনগন।

বড়বাইশদিয়া, চরগঙ্গা ও মৌডুবি-বাসিদের দাড়ছিড়া নদীর ওপর দিয়ে একটি ব্রীজ হওয়া তাদের দীর্ঘদিনের দাবি।
সুধু বড়বাইশদিয়া -মৌডুবি ও রাঙ্গাবালী ইউনিয়নের মানুষ নয়!ভোগান্তিতে পরেন দেশ-বিদেশ থেকে আসা পর্যটকরাও। কারন উপজেলার মৌডুবি ইউনিয়নে রয়েছে অপরুপ সৌন্দর্যঘেরা জাহাজমারা সমুদ্রসৈকত।ব্রীটির অভাবে পিছিয়ে রয়েছে সৈকতটিও। তাই সাধারণ মানুষ ও বিশিষ্ট জনরা মনে করেন দাড়ছিড়া নদীর ওপর দিয়ে পরিকল্পিত স্বপ্নের নতুন ব্রীজটি হয়ে গেলে, বড়বাইশদিয়া ও মৌডুবি-বাসিদের কৃষি পণ্য, পর্যটক এবং মৎস্য ব্যবসা-সহ ঘুরে-যেতে পারে অর্থনৈতিক ও জীবন-জীবীকার চাকাও।

তাই ব্রীজটির নির্মাণের কার্যক্রম শুরু করায় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য জনাব মোঃ মহিববুর রহমান এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন স্থানীয় সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *