মেহেরপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান এবং ভ্রাম্যমান আদালতে জরিমানা ও কারাদণ্ড

মো:আসাদুজ্জামান খান

মেহেরপুর জেলা (সদর) প্রতিনিধিঃ-

মেহেরপুর সদর উপজেলার নতুন পাড়া, (০৪ নাম্বার ওয়ার্ড) এলাকায় রবিবার ২৬ নভেম্বর ইং, সকাল ১০:০০ ঘটিকার সময়, মাদকদ্রব্য অধিদপ্তরের একটি টীম, ১ ঘন্টার অভিযান চালিয়ে, ১ জনকে আটক করেছে।

মাদকদ্রব্য অধিদপ্তরের পরিদর্শক (ইন্সপেক্টর), মো:আবুল হোসেনের নেতৃত্বে, অভিযানটি পরিচালনা করতে সহযোগিতা করেছেন, মো:রুহুল আমীন (এ এস আই), মো:রাজু আহমেদ (সিপাহি), মো:আকমল হোসেন (সিপাহি), মো:ফিরোজ হোসেন (ড্রাইভার) প্রমুখ।

পরবর্তীতে অদ্য অভিযানটি, ভ্রাম্যমান আদালতে পেশ করা হলে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয় জেলা সদর, মোছা:রনি খাতুন মোবাইল কোর্ট আইন ২০০৯ এর তফসিলে বর্ণিত, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের অধীনে, সংশ্লিষ্ট ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা (নগদ) অর্থদণ্ড প্রদান পূর্বক জেল হাজতে প্রেরণ করা হয়।

এদিকে ০৪ নং ওয়ার্ড, নতুন পাড়ার, মৃত:কাশেম আলির পুত্র, মো:লালন হোসেন (আসামি), আসামির জবানবন্দিতে জানা যায়, তিনি দীর্ঘদিন মাদকের সাথে যুক্ত আছেন, আনুমানিক ৫-৭ বছর যাবৎ। তিনি গাঁজা, হেরোইন ও ঘুমের ঔষধ দিয়ে নেশা করেন ও হেরোইনের ব্যবসার সাথেও যুক্ত ছিলেন। আরও জানা যায়, আসামির স্ত্রী প্রেগন্যান্ট এবং আগামী মাসের মাঝামাঝি, ডেলিভারি ডেট দিয়েছেন বিজ্ঞ ডাঃ। তারই পরিপেক্ষিতে, আসামি বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের কাছে আকুল আবেদন করেন, দণ্ড কম করে দেওয়ার এবং শেষবারের মত একটি সুযোগ দেওয়ার সু-পথে ফিরে আসার জন্য।

এহেনেবস্তায় আসুন, আমরা মাদককে না বলি, মাদক থেকে দূরে থাকি, সুস্থ সরল সমাজ নির্মাণ করি। মাদকের আগ্রশন থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে, সবুজে গড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *