মুজিবনগরে আদর্শ বাবা সমাবেশ

ফিরোজ রহমান স্টাফ রিপোর্টার::::

মুজিবনগরে গুডনেইবারর্স বাংলাদেশ মেহেরপুর সিডিপি এর আয়োজনে, গুড ড্যাডি ক্যাম্পেইন

(আদর্শ বাবা সমাবেশ) অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সাকাল সাড়ে১১টার সময় উপজেলার

গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গুডনেইবারর্স মেহেরপুর সিডিপি এর ম্যানেজার সুব্রত টুডু এর সভাপতিত্বে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,মামুন উদ্দিন আল-আজাদ, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার হাসনাইন জাহিদ গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় এর প্রধান শিক্ষক জহুরুল ইসলাম, গুডনেইবারস মেহেরপুর সিডিপি এর সিনিয়র অফিসার (প্রোগ্রাম) রিফাত আল মাহমুদ।অনুষ্ঠানে বাবা সমাবেশের উদ্দেশ্য ও তাৎপর্য,আদর্শ বাবার দায়িত্ব ও কর্তব্য,বাল্যবিবাহ প্রতিরোধে গুডনেইবারস বাংলাদেশ এর কম’কান্ড,বাল্যবিবাহ প্রতিরোধে সরকারি পদক্ষেপ সম্পর্কে বিশদ আলোচনা করে আমন্ত্রিত অতিথি বৃন্দ।

শেষে আদর্শ বাবা সমাবেশে আমন্ত্রিত বাবারা শিশু বিবাহ না দেওয়ার নিন্মের শপথ বাক্য পাঠ ও অঙ্গীকার নামায় সাক্ষর  করেন।

আমি এই মর্মে উপস্থিত সকলের সামনে অঙ্গীকার করছি যে, আমাদের দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে এবং আমার মেয়ের শারীরিক, মানসিক ও সামগ্রিক বৃদ্ধির তথা শিশু অধিকার বিষয় নিশ্চিত করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ। আমার মেয়ের বয়স ১৮ (আঠার) বছর পূর্ণ না হওয়া পর্যন্ত আমি তার বিয়ে দিব না তার শিক্ষা, স্বাস্থ্য ও নৈতিক উন্নয়নের জন্য প্রচেষ্টা অব্যাহত রাখব।

আমি এই অঙ্গীকার রক্ষায় সচেষ্ট থাকব এবং অন্যদের দ্বারা প্ররোচিত না হয়ে আমার মেয়ের সুন্দর ও নিরাপদ ভবিষ্যত গঠনে প্রতিশ্রুতিবদ্ধ হলাম।

অনুষ্ঠানে নির্বাচিত ৩ জন আদর্শ বাবাকে সম্মাননা প্রদান করা হয়।

আদর্শ বাবা সমাবেশে ৫০ জন বাবা ও তাদের মেয়েরা অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *