মাভাবিপ্রবিতে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত

মো:রাসেল চৌধুরী

মাভাবিপ্রবি প্রতিনিধি

 

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় ১৫ আগস্ট ২০২৩ জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

১৫ আগস্ট (মঙ্গলবার) সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলামকে সাথে নিয়ে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা ও কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করেন। এরপর একটি শোক র‌্যালী ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে এবং শেখ রাসেল হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর ম্যুরালে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ,মাভাবিপ্রবি শাখা, অফিসার্স অ্যাসোসিয়েশন, ৩য় শ্রেণী কর্মচারী সমিতি, ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ, ভাসানী পরিষদ, রক্ত দাতাদের সংগঠন বাঁধনের পক্ষ থেকেও পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ৯ টায় ১২ তলা একাডেমিক ভবনের ২য় তলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্থিরচিত্র প্রদর্শণী, বাদ যোহর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ক্যাম্পাসস্থ গোবিন্দ মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।

এছাড়াও ১৫ ই আগস্ট শোক দিবস উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে গণভোজ, এতিমখানায় দোয়া মাহফিল ও এতিমদের মাঝে দুপুরের খাবার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বিকাল ৫ টায় ১২ তলা একাডেমিক ভবনের উপরে বক্তৃতা প্রতিযোগিতা, সন্ধ্যা ৭ টা ১৫ মিনিটে ১২তলা একাডেমিক ভবনের সম্মুখে চলচ্চিত্র প্রদর্শণী ‘আগস্ট ১৯৭৫’ এবং রাত্রি ৯ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকল কর্মসুচিতে বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, রেজিস্ট্রারসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *