মাদ্রাসার ছাত্র হত্যার প্রতিবাদে রাজধানীতে সমাবেশ করবে সর্বদলীয় ছাত্র ঐক্য।

আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

বুধবার (১৬ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সর্বদলীয় ছাত্র ঐক্যের মুখপাত্র ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, হাফেজ রেজাউল করিমের হত্যাকারীদের দ্রুত বিচার ও ক্ষতিপূরণের দাবিতে আগামী ১৮ আগস্ট শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল এবং আগামী ২৪ আগস্ট বৃহস্পতিবার বিকাল তিনটায় শাহবাগ চত্বরে বিক্ষোভ সমাবেশ করবে সর্বদলীয় ছাত্র ঐক্য।

শরিফুল ইসলাম রিয়াদ বলেন, গত ২৮ জুলাই কথিত শান্তি সমাবেশে যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক নৃশংসভাবে নিহত হন নিরীহ মাদ্রাসা শিক্ষার্থী হাফেজ রেজাউল করিম। কোনো রাজনৈতিক দলের কর্মী না হয়েও নিরপরাধ হাফেজ রেজাউলকে রাজপথে নির্মমভাবে খুন করেছে। এই খুনের সঙ্গে কারা জড়িত তা এখন জাতির কাছে স্পষ্ট। কিন্তু হত্যাকাণ্ডের পর থেকে এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে দেশের ছাত্রসমাজ প্রত্যাশীত কোনো পদক্ষেপ দেখেনি। যা ছাত্রসমাজের মাঝে উদ্বেগ ও উৎকণ্ঠার জন্ম দিয়েছে।

তিনি বলেন, দেশের প্রতিটি নাগরিক রাষ্ট্রের কাছে ন্যায়বিচারের অধিকার রাখে। এ হত্যাকাণ্ডকে রাজনৈতিক বিবেচনায় না দেখে সঠিক তদন্তের মাধ্যমে খুনিদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতার করতে হবে এবং হাফেজ রেজাউলের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে। অন্যথায় দেশব্যাপী ছাত্রসমাজ গণআন্দোলন গড়ে তুলবে।

সর্বদলীয় ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদের সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দীন আল আদনান, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ খালেদ সাইফুল্লাহ, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ, বাংলাদেশ ক‌ওমি ছাত্র ফোরামের আহ্বায়ক তানজিল আমিরসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *