মঠবাড়িয়ায় অপহৃত স্কুল ছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় অপহৃত এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের ৩ মাস ২০ দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় মামলার পলাতক প্রধান আসামী মূল অপহরণকারি তরিকুল ইসলাম (২০) কেও গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত তরিকুল ইসলাম পাশ^বতীর্ ভান্ডারিয়া উপজেলার ইকরী গ্রামের আনসার মুন্সির ছেলে।

মামলার বরাত দিয়ে বরিশাল র‌্যাব—৮ কর্মকর্তা জনান, মঠবাড়িয়া উপজেলার বাঁশবুনিয়া গ্রামের স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ওই ছাত্রী (১৫) কে বখাটে তরিকুল দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দেয়ার পাশাপশি উত্যক্ত করে আসছিলে। গত ৩১ মে‘২৩ তৎকালীন নিয়মিত এসএসসি পরীক্ষায় অংশগ্রহনের জন্য মিরুখালী বাজরের একটি কেন্দ্রে রওনা হলে, পথিমধ্যে বখাটে তরিকুল ইসলামের নেতৃত্বে একদল অপহরণকারী ওই ছাত্রীকে জোর পূর্বক অপরহণ করে।

এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদি হয়ে গত ১ লা জুন‘২৩ মঠবাড়িয়া থানায় বখাটে তরিকুল ইসলামকে প্রধান আসামী করে ৪ জন নামীয় ও অজ্ঞাত ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি থানা পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরা ছায়া তদন্ত শুরু করে। আধুুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণ কারির অবস্থান সনাক্ত করে র‌্যাব—৭ এর সহযোগিতায় চট্টগ্রাম শহর থেকে অপহৃতা স্কুল ছাত্রীকে উদ্ধার ও মূল অপহরণকারী তরিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ওই স্কুল ছাত্রী ও অপহরণকারী তরিকুল ইসলামকে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে মঠবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার বলেন, তরিকুল ইসলামকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়। এছাড়াও এ ঘটনায় কামাল মুন্সী (২২) নামে এক আসামীকে গ্রেপ্তার করা হয়েছিলো। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *