ব্রাহ্মণবাড়িয়ায় ৫ প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় ১ লক্ষ টাকা জরিমানা। 

সংবাদদাতা: দেলোয়ার হোসাইন মাহদী ( ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

আসন্ন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে
নির্বাচনী আচরণ বিধির ৫ম ধারার ১নং উপধারা অমান্য করার অপরাধে চেয়ারম্যান পদ প্রার্থী শাহাদাৎ হোসেন শোভন, আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন ও বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান এড. লোকমান হোসেনকে জনপ্রতি সর্বনিন্ম ৩০ হাজার করে ৯০ হাজার টাকা এবং সংরক্ষিত (মহিলা) ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী নাছিমা আক্তার শিশির ও সাধারণ ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ইলিয়াছ চৌধুরীকে জন প্রতি ৫ হাজার করে ১০ হাজার টাকা অর্থাৎ মোট নগদ ১ লক্ষ টাকার অর্থদন্ড করেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ এবং উপজেলা সহকারি কমিশনার (ভূঁমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোনাব্বর হোসেন এর যৌথ অভিযান পরিচালনায় এ জরিমানা করা হয়। পাশাপাশি পৌর এলাকার গুরুত্বপূর্ণ সকল স্থান থেকে এ সমস্ত ব্যানার ও ফেস্টুন সরিয়ে ফেলা হয়।

এ ব্যাপারে ইউএনও মোহাম্মদ সেলিম শেখ জানান, আগামী ৫ই জুন সদর উপজেলা পরিষদের নির্বাচন। ২০ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দের আগেই প্রার্থীরা জেলা শহরের বিভিন্ন জায়গায় ব্যানার, ফেস্টুন ও পোষ্টার ঝুলিয়ে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাই তিন চেয়ারম্যান প্রার্থীকে ৩০ হাজার করে ৯০ হাজার ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার এবং এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।
পরে প্রার্থী নিজে অথবা তাদের সমর্থকরা স্বশরীরে উপস্থিত থেকে এ অর্থদন্ড পরিশোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *