বিশেষ অলিম্পিকে বিজয়ী ভোলার ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

বিশেষ অলিম্পিকে বিজয়ী ভোলার ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

মোহাম্মদ শাহাবুদ্দীন ইসলাম জীবন
চরফ্যাশন প্রতিনিধি

ভোলা: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে স্বর্ণ ও রৌপ্য পদক জয়ী ভোলা’স চিলড্রেন স্পেশাল স্কুলের বিজয়ী পাঁচ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে স্কুলের সভা কক্ষে স্কুল কর্তৃপক্ষ এ সংবর্ধনার আয়োজন করে।
স্বর্ণ ও রৌপ্য পদক জয়ী শিক্ষার্থীরা বাক ও শ্রবণ প্রতিবন্ধী। আন্তর্জাতিক পর্যায়ের বড় আসরে বিদেশের মাটিতে এই প্রথমবারের মতো এমন বড় অর্জন আনতে সক্ষম হয়েছে।

আর এতেই খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। সফলতাকে প্রাণবন্ত করতে আয়োজনও ছিল বেশ জমকালো।
নাচ ও গানে মাতিয়ে তোলা হয় পুরো অনুষ্ঠানকে।
স্কুল ম্যানেজিং কমিটির সহ সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামান।

তিনি বলেন, শিক্ষার্থীদের এ গৌরব শুধু ভোলার নয়, এটি সারাদেশের। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এভাবে যেন সফলতার মাধ্যমে এগিয়ে যেতে পারে সেজন্য সব ধরনের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

এ বছরের ১৭ জুলাই জার্মানির বার্লিনে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিক প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশ থেকে সাত হাজারের বেশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশু অংশগ্রহণ করে। যাদের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে ১১৫ জন। এর মধ্যে ভোলা থেকে পাঁচজন অংশগ্রহণ করে পাঁচ জনই স্বর্ণ ও রূপার মেডেল পেয়েছেন।

এর মধ্যে ২০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেছে বিপ্লব, ১০০ মিটার দৌড়ে স্বর্ণপদক জয় করেছে সিনথিয়া, ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্যপদক জয় করেছে জয়ী তানজুম এবং ফুটবলে স্বর্ণপদক জয় করেছে আঁখি ও আচিয়া।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ট্রাস্টি বোর্ডের কর্মকর্তা ইংল্যান্ডের নাগরিক সেন্ডি এনসন, ভোলার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভিন আখতার, দৈনিক আজকের ভোলা সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেন, স্কুলের পরিচালক মো. জাকিরুল হক। আলোচনা সভা শেষে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২ ঘণ্টা, ২০২৩
আরএ/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *