বিএনপি’র সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদার এর ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত

মাসুদ রানা সরিষাবাড়ী জামালপুর প্রতিনিধি:

বিএনপি’র সাবেক মহাসচিব, মন্ত্রী ও বরেণ্য রাজনীতিবিদ ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার এর ২৫তম মৃত্যুবার্ষিকী নানা আয়োজোনের মধ্যে দিয়ে পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার জামালপুরের সরিষাবাড়ীতে এ দিনটি উপলক্ষে উপজেলা বিএনপি’র আয়োজনে উপজেলা বিএনপি’র কার্যালয় হতে শোক র‌্যালী সহ প্রয়াত নেতার কবরে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত ও আত্মার মাগফিরাত কামনায় দোয়ায় অংশ গ্রহনে দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও জনতা অংশ নেন।
এতে উপজেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আজিম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম প্রয়াত নেতার কবরে শ্রদ্ধা নিবেদন করেন। বিশেষ অতিথী হিসেবে উপজেলা যুব দলের আহবায়ক ও সাবেক পৌর মেয়র ফয়েজুল কবীর তালুকদার শাহীন উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করেন।
অনান্যদের মধ্যে কেন্দ্রীয় যুব দলের কার্য নির্বাহী কমিটির মৎস্য ও পশুপালন বিষয়ক সম্পাদক আশরাফ ফারুকী হীরা,উপজেলা ছাত্র দলের আহবায়ক খাইরুল ইসলাম বিদ্যুৎ, সদস্য সচিব মাসুদ রানা চপল, আরামনগর বাজার বর্ণিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম রঞ্জু,সাধারন সম্পাদক জহুরুল ইসলাম ঝরু সহ উপজেলা বিএনপি,পৌর বিএনপি,যুবদল, ছাত্রদল সহ ইউনিয়ন ও ওয়ার্ডের দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এ ছাড়াও সরিষাবাড়ী পৌর সভার প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। এ উপলক্ষে সরিষাবাড়ী পৌর সভার কর্মকর্তা-কর্মচারীগন শোক র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন শেষে পৌর সভার কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এবং সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ , সরিষাবাড়ী রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয় এর পক্ষ থেকে শোক র‌্যালী ও প্রয়াত নেতার কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়।
আবদুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ঠা নভেম্বর জন্মগ্রহন করেন। বায়ান্নর ভাষা আন্দোলন এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন ও কারাবরণ করেন তিনি। ১৯৭৮ সালে বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তিনি তার দলে যোগ দেন। ছাত্রজীবন থেকে প্রগতিশীল রাজনীতির সঙ্গে জড়িত হয়ে রাষ্ট্রীয় স্বাধীনতা ও অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে তিনি সবসময় থেকেছেন গণআন্দোলনের সম্মুখ কাতারে।
প্রয়াত নেতা ১৯৯৯ সালের ২০ শে আগষ্ট ৬২ বছর বয়সে তিনি মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *