বাঘাইছড়িতে ফিলিস্তিনের উপর ইসরায়েলের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

মোঃ শামিম উদ্দিন- বাঘাইছড়ি প্রতিনিধি:

২০/১০/২০২৩

বাঘাইছড়ি ইমাম মোয়াজ্জেম সংহতি পরিষদ ও বাঘাইছড়ি সর্বস্তরের মুসলিম উম্মাহ উদ্যেগে জুমার নামাজের পর স্বাধীনতাকামী মুসলিম রাষ্ট্র ফিলিস্তিনের উপর সন্ত্রাসী ইসরাইলী বাহিনীর অব্যাহত হত্যাযজ্ঞ ও ফিলিস্তিনিদের সমর্থনে এবং গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদে হাজার হাজার মানুষ প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে।

‘নারায়ে তাকবীর আল্লাহু আকবর’,
‘ফিলিস্তিন মুক্তি পাক-ইসরায়েল নিপাত যাক’ ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান দিয়ে জুমার নামাজের পর পর বাঘাইছড়ি পৌরসভা এলাকার সকল মসজিদ থেকে হাজার হাজার মানুষ বিক্ষোভ করে চৌমুহনী চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে পৌরসভার সকল মসজিদের ইমাম মোয়াজ্জেম ও বাঘাইছড়ি পৌরসভার মেয়র, জনাব জমির হোসেন। বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল কাইয়ুম উপস্থিত হন।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন বক্তব্য বলেন আমারা মুসলিম জাতি ফিলিস্তিনের একজন মুসলিমের শরিলে আঘাত হলে আমাদের বুকে ও আঘাত অনুভব হয়। তাই ফিলিস্তিনের মুসলমানদের ওপর বর্বরোচিত হামলা বন্ধের দাবি জানান। ফিলিস্তিন মুসলিমদের জন্য মসজিদে প্রতি ওয়াক্ত নামাজের পর দোয়া করার জন্য ইমামদের কে আহবান করেন। বাঘাইছড়ি প্রতিটি মসজিদে একযোগে কোরআন খতম করার জন্য উদ্যেগ নেন। এই সমাবেশ থেকে বাংলাদেশ সরকার শেখ হাসিনা কে ধন্যবাদ জানান আগামী ২১/১০/২০২৩ তারিখ রোজ শনিবার রাষ্ট্রয় ভাবে শোক ঘোষণা করার জন্য। আগামী কাল রাষ্ট্রয় শোক যথাযথ মর্যাদায় পালন করার জন্য সকলের প্রতি অনুরোধ করেন।

বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল কাইয়ুম বক্তব্য বলেন ইসরায়েল ফিলিস্তিন মুসলিম নারী শিশুদের উপর যে ভাবে হত্যকান্ড চালাচ্ছে এটা খুবই হৃদয়বিদারক। এক জন মুসলিম হিসেবে ফিলিস্তিনের মুসলিমের পাশে দারানো আমাদের ইমানি দায়িত্ব। তাই বাংলাদেশের সকল মুসলিমদের কে ফিলিস্তিনের মুসলিমদের জন্য দোয়া করার আহবান করেন।

সভায় বিভিন্ন মসজিদে ইমাম গন বক্তব্য রাখেন বক্তব্য ফিলিস্তিনের ওপর সব নির্যাতনের অবসান ঘটিয়ে দ্রুত সময়ের মধ্যে স্বাধীন রাষ্ট্র হিসেবে মর্যাদা দেওয়ার দাবি জানান।

সমাবেশ শেষে ইসরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু চবিতে আগুন লাগিয়ে বিক্ষোভ জনতা ক্ষোভ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *