বাগেরহাটে আওয়ামীলীগ এক নেতার বাড়ি থেকে অস্ত্র ,গুলি উদ্ধার

হারুন শেখ স্টাফ রিপোর্টার বাগেরহাট জেলা।।

বাগেরহাটে আওয়ামীলীগ এক নেতার বাড়িতে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দ করেছে পুলিশ। বুধবার (০৪ আগস্ট) বিকেলে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় বাগেরহাট জেলা আওয়ামী লীগ নেতা সরদার বদিউজ্জামান বদির বাড়িতে এই অভিযান চালানো হয়। এ অভিযানে তার বাসা তল্লাশী চালিয়ে একটি এক নালা বন্দুক ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

তবে ঐ বন্ধুকটিকে নিজেদের লাইসেন্স করা বন্ধুক হিসেবে দাবি করেন সরদার বদিউজ্জামান বদির পরিবারের সদস্যরা।

আওয়ামী লীগ নেতা সরদার বদিউজ্জামানের ছেলে বাগেরহাট সরকারি পিসি কলেজের সাবেক ভিপি সরদার ইয়াছির আরাফাত নোমানের রুম থেকে কলেজের গুরুত্বপূর্ণ নথিপত্র ও শিক্ষার্থীদের নাম লিখে পিন মেরে রাখা বেশকিছু টাকা জব্দ করে পুলিশ।

কলেজ সংক্রান্ত একটি ব্যাংক চেকের বই ও উদ্ধার করা হয়, চেক বইটির কয়েকটি পাতায় স্বাক্ষরও ছিল ঐ কলেজের শিক্ষকদের। কলেজের বিভিন্ন খাতে টাকা আদায়ের বেশকিছু রশীদ ও উদ্ধার করা হয়।

এ অভিযানের সময়, বাগেরহাট জেলা আওয়ামী লীগ নেতা সরদার বদিউজ্জামান বদি, ও তার বড় ছেলে বাগেরহাট সরকারি পিসি কলেজের সাবেক ভিপি ও ছাত্রলীগ নেতা সরদার ইয়াছির আরাফাত নোমান, মেঝ ছেলে ব্যাংক কর্মকর্তা মোঃ আরমান সরদার ও বাগেরহাট জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান কেই বাড়িতে ছিলেন না। তারা কোথায় আছেন সে বিষয়েও জানাতে পারেননি পরিবারের সদস্যরা।

এর আগে একই এলাকায় মোঃ সোহেল ওরফে কালা সোহেলের বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে মাদক সেবনের সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। এসময় কালা সোহেল বাড়িতে পাওয়া যায় নাই। যুবলীগ নেতা কালা সোহেল এলাকার চিহ্নিত সন্ত্রাসী এবং বাগেরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আনারুল হত্যা মামলার আসামী।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান বলেন, অস্ত্র ও মাদক উদ্ধারে পুলিশের অভিযান শুরু হয়েছে। অভিযানের ১ (প্রথম) দিনে আওয়ামী লীগের নেতার বাসা থেকে ১ বন্দুক ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়,
তবে বন্দুকের বৈধ লাইসেন্স আছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখে আইনত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া তার ছেলের কক্ষ থেকে বেশকিচু কাগজপত্র ও টাকা উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *