বদল গাছীতে ১৯ টি ঘর পুড়ে খোলা আকাশের নিচে বসবাস আদিবাসীদের।

বদল গাছীতে ১৯ টি ঘর পুড়ে খোলা আকাশের নিচে বসবাস আদিবাসীদের।

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রিপোর্টারঃ
বদলগাছীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ থেকে ১২টি পরিবার। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
১০ ফেব্রুয়ারী (শনিবার) দুপুর আনুমানিক ২ টায় উপজেলার আধাই পুর ইউনিয়নের রসুলপুর গ্রামে আদিবাসী পাড়ায় এই অগ্নি কান্ডের ঘটনা ঘটে।
বদলগাছী ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার মোঃ মহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তিনি বলেন শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে আড়াই ঘন্টা কাজ করেছি।

ক্ষতিগ্রম্ত বিমল চন্দ্র বলেন, আমার বাড়িতে বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুনে আমারসহ আরও ১৯ টি পরিবারের ঘর পুড়ে যায়। আমরা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী মোঃ শাহীনুর ইসলাম বলেন, আগুনে যাদের ঘর পুড়েছে তারা সবাই দিনমজুর। কোনো ঘর থেকেই কিছু উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা চাল, ডাল, খাতা কলম, টাকা-পয়সা স্বর্ণাল্কার,টিন খাবার সহ সব পুড়ে ছাই হয়ে গেছে। তিনটি গবাদি পশু পুড়ে ছাই হয়েছে। পরিবারগুলো সব হারিয়ে একদম নিঃস্ব হয়ে গেছে।

ফেরদৌস নামে আরেকজন বলেন, আজকের অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে এই পরিবারগুলোর প্রায় ৩০-৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) মোছা: আতিয়া খাতুন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি মর্মান্তিক। সেখানে ১৯ টি পরিবারের ঘরবাড়ী সব পুড়ে ছাই। প্রত্যেক পরিবার কে নগদ পাঁচ হাজার টাকা দুই প্যাকেট শুকনো খাবার,এবং দুটি করে কম্বল দেওয়া হয়েছে। তাছাড়াও আধাইপুর ইউনিয়ন পরিষদ এবং মুক্তিযোদ্ধাদের সাবেক কমান্ডার জবির উদ্দিন (এফএফ) পক্ষ থেকে প্রত্যেক পরিবার কে একটি শাড়ী এবং লুঙ্গি ক্ষতিগ্রস্ত পরিবার কে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *