বদলগাছীতে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণে বিনামূল্যে টিকা প্রদান কর্মসূচি’র শুভ উদ্বোধন

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রিপোর্টারঃ

নওগাঁর বদলগাছীতে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ বিনামূল্যে টিকা প্রদান কর্মসূচি’র শুভ উদ্বোধন করা হয়েছে।
জানা যায়, ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টায় সারাদেশের ন্যায় নওগাঁর বদলগাছীতেও পিপিআর রোগ নির্মূল এবং ক্ষুররোগ নিয়ন্ত্রণ প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল বদলগাছী, নওগাঁ এর ব্যবস্থাপনায় ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণে বিনামূল্যে টিকা প্রদান কর্মসূচি’র শুভ উদ্বোধন করা হয়েছে।
উক্ত শুভ উদ্বোধন অনুষ্ঠানে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ আলপনা ইয়াসমিন এ-র সভাপতিত্বে ও ডাঃ মোঃ নাজমুল হক বিপিএএ উপজেলা প্রাণী সম্পদ অফিসারের সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদলগাছী উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ এনামুল আল হাসান তিতু। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুস সালাম মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ বদলগাছী উপজেলা শাখা। বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তদন্ত মোঃ মেহেদি মাসুদ। বদলগাছী সদর ইউপির চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রশিদ উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা,বদলগাছী, সাংবাদিক আবু জর গিফারী, দৈনিক দেশবার্তার নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক মুজাহিদ হোসেন, দৈনিক ভোরের প্রতিধ্বনীর স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ সারোয়ার হোসেন অপু সহ প্রমুখ।
হাসপাতাল সূত্র জানা গেছে, বদলগাছী উপজেলায় মোট ছাগল দুই লাখ আটচল্লিশ হাজার চারশো বত্রিশ তন্মধ্যে এক লাখ সাতাত্তর হাজার মাত্রার ভ্যাসকিন বদলগাছী উপজেলায় বরাদ্দ এসেছে।
এ বিষয়ে বদলগাছী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নাজমুল হক জানান, স্যারা দেশের ন্যায় বদলগাছী উপজেলাতেও ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণে বিনামূল্যে টিকা প্রদান কর্মসূচি’র শুভ উদ্বোধন করা হয়েছে আজ থেকে শুরু হওয়া এই কর্মসূচী চলবে আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত। আগামীকাল থেকে প্রতিটি ইউপিতে দেওয়া হবে। এ়ভাবে আগামীকাল থেকে মোট ৯ দিনে ৭২ টি ক্যাম্প করানো হবে পাশাপাশি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল বদলগাছী, নওগাঁতেও এই কার্যক্রম অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *