বদলগাছীতে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রির্পোটারঃ
নওগাঁর বদল গাছীতে খরিপ মৌসুমে রোপা আমন উৎপাদন বৃদ্ধির লক্ষে (উফশী) জাতের ধান বীজ ও সার প্রান্তিক এবং ক্ষুদ্র কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে।
“কৃষিই সমৃদ্ধি”এই স্লোগান কে সামনে রেখে বদলগাছী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ শুভ উদ্বোধন করেন নওগাঁ ৪৮- বদলগাছী – মহাদেবপুর -৩ আসেনের সাংসদ মিঃ সৌরেন্দ্রনাথ চক্রবর্তী।
৮ জুলাই সোমবার সকাল ১০ টায় উপজেলা হররুমে বদলগাছী উপজেলার নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) কামরুল হাসান সোহাগ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংসদের সহধর্মিণী রক্তিমা চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান শামসুল আলম খান, উপজেলা কৃষি কর্মকর্তা সাবাব ফারহান সহ সকল অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী,সাংবাদিক ও সুবিধাভোগী কৃষক বৃন্দ।
এক হাজার চার শত দশ জন কৃষকদের মাঝে পাঁচ কেজি উফশি বা উচ্চ ফলনশীল জাতের ধান বীজ ও দশ কেজি ডিএপি এবং দশ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ রিদওয়ান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা বেগম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, বদলগাছী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জবির উদ্দিন এফ,এফ,বদলগাছী খুচরা সার বিক্রেতা সমিতির সভাপতি এস এম মনিরুল ইসলাম সাজু সহ প্রমুখ।
একই অনুষ্ঠানে শিক্ষা উপবৃত্তি এবং দুস্থদের মাঝে ৪৫টি চেক,সেলাই মেশিন ও ঢেউ টিন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *