পলাশবাড়ী থানায় পুলিশ সদস্যদের কর্মস্থলে যোগদান শুরু।

সাগর আহম্মেদ গাইবান্ধা প্রতিনিধি:-

গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানায় কর্মবিরতি প্রত্যাহার করে পুলিশ সদস্যদের কর্মস্থলে যোগদান করেছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশে বিরাজমান রাজনৈতিক অস্তিরতায় পুলিশ সদস্যরাও নিজেদের নিরাপত্তাসহ ১১ দফা দাবি নিয়ে কর্মবিরতি পালন করেছে।

৫ আগস্ট শেখ হাসিনার আকস্মিক পদত্যাগসহ নানা কারণে দেশের বিভিন্ন জায়গায় পুলিশের স্থাপনা সমূহে আক্রমণ করে নির্বিচারে পুলিশ সদস্যদের হত্যা, আহত ও জ্বালাও পোড়াওয়ের করণে দেশের অধিকাংশ থানা, ফাঁড়িতে দায়িত্বরত পুলিশরা কর্মস্থল ত্যাগ করে।

১২ আগষ্ট সোমবার বেলা বারটায় জেলা পুলিশ সুপার কামাল হোসেনের উপস্থিতিতে কর্মস্থলে যোগ দিয়ে কাজে ফিরছে পলাশবাড়ী থানা পুলিশ।

এসময় পুলিশ সুপার বলেন বিট পুলিশিং,কমিউনিটি পুলিশিং সহ জনগণের জানমাল রক্ষা করার জন্য যা কিছু করা দরকার পুলিশ তাই করবে এবং পুলিশ তার কর্ম দক্ষতার মধ্যে দিয়ে জনগণের আস্থার জায়গা তৈরি করতে সক্ষম হবেন বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন থানা এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার

ক্ষেত্রে তিনি ছাত্র, রাজনৈতিক নেতৃত্ব সহ সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য গত ৬ আগস্ট হতে সারাদেশের পুলিশ সদস্যরা ১১ দফা দাবিতে কর্মবিরতি পালন করে। তাদের দাবি সমূহ পূরণ করার সর্তে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষ ও সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রধান উপদেষ্টাসহ অন্যান্য উপদেষ্টাদের আশ্বাসের প্রেক্ষিতে অবশেষে কর্মবিরতি ত্যাগ করে পুলিশ সদস্যরা। তারই ধারাবাহিকতায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার পুলিশ সদস্যরা যোগদান করেছেন। এসময় আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি, জামায়াত, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *