পর্দা করে পরিক্ষা দেওয়ায় শিক্ষক কর্তৃক ছাত্রীকে হয়রানি।

সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।

মুখ ঢেকে (পর্দা করে) পরিক্ষা দেওয়ার সময় শিক্ষক কর্তৃক ছাত্রীকে হয়রানির অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ম্যানেজমেন্ট বিভাগের প্রধান, নইমুদ্দিন নামের এক শিক্ষকের বিরুদ্ধে। এর আগেও এই শিক্ষকের বিরুদ্ধে রয়েছে নানান অভিযোগ।
আমাতুল্লাহ জান্নাতুল বাকিয়া নামক এক শিক্ষার্থী মুসলিম পরিবারের সন্তান হওয়ায় পর্দার প্রতি রয়েছে তার আলাদা ভালোবাসা । ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে তার পরিক্ষার সিট পরলে সে পরিক্ষায় অংশ গ্রহণ করতে যায়। অভ্যাস অনুযায়ী পর্দা পুশিদার সাথেই পরিক্ষা দিচ্ছিলো। হলে দায়িত্বেরত ম্যাডাম কর্তৃক পর্দা খুলে ফেলার বিষয়ে ঘোষণা হলে সে ভেবেছিলো ম্যাডাম আসলে প্রয়োজনে আলাদাভাবে ম্যাডামকে নিজের চেহারা দেখাবে। এরপরেও পুরুষের সামনে নিজের চেহারা খুলবেনা। যথারীতি পরিক্ষা চলছিলো। পরিক্ষার শেষ পর্যায়ে ঐ শিক্ষক তার কাছে এসে পর্দা খুলতে বাধ্য করে এবং তাকে উপস্থিত সব পরিক্ষার্থীদের সামনে হেনস্তা করে। এ বিষয়ে ঐ ছাত্রী নিজের ফেসবুক দেয়ালে পোস্ট করলে মুহূর্তেই লাইক,কমেন্ট ও শেয়ার হতে থাকে। এবং নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব্য করতে থাকে।
এ বিষয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “দৈনিক ভোরের প্রতিধ্বনি” থেকে তার ভায়ের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা চাচ্ছি সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ের প্রতিবাদ জানাতে। এবং ভবিষ্যতে যেনো আর কেউ এরকম আচরণ করতে না পারে সেই ব্যাপারে দেশ- বাসীকে সতর্ক করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *