নির্বাহী কর্মকতার্র স্ত্রী বলে কথা— মঠবাড়িয়া পৌরসভার কর নির্ধারকের সীমাহীন অনিয়মের অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার সহকারী কর নিধার্রক মোসাঃ তহমিনা বেগম এর বিরুদ্ধে সীমাহীন অনিয়মের অভিযোগ উঠেছে। ক্ষোভে ফেটে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তা—কর্মচারীরা। তহমিনা বেগম মঠবাড়িয়া পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুণ অর রশিদ এর স্ত্রী হওয়ায় প্রতিবাদ করতে পারছে না অন্যান্য ব্যাক্তিরা।

জানা গেছে, তহমিনা বেগম মঠবাড়িয়া পৌরসভায় চাকুরিতে যোগদানের পর থেকেই তিনি অনিয়মিত এবং খাম খেয়ালিভাবে দায়িত্ব পালন করেছেন। গত তারিখ বিভিন্ন কৌশল অবলম্বন করে তৎকালীন প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক এর কাছ থেকে গত বছরের ৩১ আগস্ট ১ বছরের ছুটি নেন। গত ৩১ আগষ্ট ছুটির মেয়াদ শেষ হলেও তিনি কর্মস্থলে যোগদান করেননি। অপরদিক আবারও তার পক্ষে ছুটির মেয়াদ বাড়ানোর পায়তারা চালচ্ছেন তার স্বামী পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুণ অর রশিদ।

নাম প্রকাশ না শর্তে পৌরসভার একাধিক কর্মচারী ক্ষোভের সাথে বলেন, সহকারী কর নিধার্রক মোসাঃ তহমিনা বেগম পৌর সচিব বা পৌর নিবার্হী কর্মকর্তার স্ত্রী হওয়ায় অনিয়মিত হয়েও নিয়মিত বেতন—ভাতা নিচ্ছেন। আমরা অনেকেই সারাদিন কাজ করেও মাসের বেতন মাসে পাইনা। তারা আরও বলেন বিভাগীয় তদন্ত হলে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের প্রমান পাওয়া যাবে।

পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুণ অর রশিদ অর্জিত ১ বছরের ছুটি নেয়ার বিষয়টি অকপটে স্বীকর করেন। তিনি আরও বলেন, পুনরায় ছুটি নেয়ার জন্য প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। তিনি এও বলেন, সহকারী কর নিধার্রকের সাথে কথা বলার প্রয়োজন নেই।

পৌর প্রশাসক মো. আরিফ উল হক বলেন, সাবেক পৌর প্রাশাসক উপজেলা নিবার্হী কর্মকতার্ ঊর্মি ভৌমিক মোসাঃ তহমিনা বেগমকে এক বছরের ছুটি দিয়েছেন। ছুটির মেয়াদ শেষ হয়েছে ৩১ আগষ্ট শেষ হলেও কাজে যোগদান করেননি। তার পক্ষে পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ হারুণ অর রশিদ আবারও ছুটির আবেদন মুখে করলেও এখন পর্যন্ত লিখিত কোনো আবেদন পাওয়া যায়নি। এ ঘটনায় মৌখিক কোন অনুমোদন দেয়া হয়নি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *