নাগেশ্বরীতে হত্যা মামলার আসামির বাড়িতে হামলা ও লুটপাট

বিপুল রায় -কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম জেলা নাগেশ্বরী উপজেলার নুনখাওয়া ইউনিয়নের ব্যাপারীরচর এলাকায় দীর্ঘদিন ধরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে হত্যা সহ বাড়িঘর লুটপাটের অভিযোগ উঠেছে।

স্থানীয় তথ্য সুত্রে জানা যায়,জেলার নাগেশ্বরী উপজেলার নুনখাওয়া ইউনিয়নের ব্যাপারীরচর এলাকায় একই গ্রামের দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি- জমা নিয়ে বিরোধ চলে আসছে।
এর ধারাবাহিকতায় গত ১৮ই আগস্ট দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।সংঘর্ষে উভয় পক্ষের মধ্যে অনেকেই আহত সহ আজিজুল হক(৪০)নামে একজন গুরুতর আহত হন।আহত অবস্থায় ঐ ব্যক্তিকে চিগিৎসার জন্য রংপুর মেডিক্যালে কলেজ হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।এ বিষয়ে নাগেশ্বরী থানায় একটি হত্যা মামলা হয়।
মামলার ভয়ে এলাকার কয়েকটি পরিবারের লোকজন বাড়িঘর ছেড়ে অন্যের বাড়িতে আশ্রয় নেয়।

মানুষ শূন্য থাকায় সুযোগ বুঝে একটি কুচক্রী মহল দলবদ্ধ হয়ে ভোর থেকেই কয়েকটি বাড়িঘরের লুটপাট ,ভাংচুর ও গরু ছাগল চুরির ঘটনা ঘটে।

এর জের ধরে গত ১৯শে আগস্ট ২৪ ইং তারিখে বিবাদীগন ও একটি কুচক্রী মহল একই বিপক্ষের বাড়িঘর ভাংচুর, লুটপাট করে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।এ ছাড়াও অভিযোগ সুত্রে জানা গেছে কয়েকটি বাড়ীতে থাকা গরু,ছাগল, ধান সহ বাড়ির বিভিন্ন আসবাবপত্র চুরি লুটতরাজ করার অভিযোগ করেছে।

বিষয়টি নিয়ে স্থানীয় প্রতিনিধি ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি হত্যা সহ বাড়িঘর লুটপাটের ঘটনার সত্যতার স্বীকার করেন।
এ বিষয়ে নিয়ে সহকারী পুলিশ সুপার (সার্কেল) মাসুদ রানার সাথে কথা হলে তিনি বলেন,হত্যার অভিযোগ পেয়ে আমি ও আমার ফোর্স সহ ঘটনার স্থল পরিদর্শন করে হত্যার অভিযোগ সহ কয়েকটি বাড়ীঘরের লুটপাট ও গরু ছাগল সহ বিভিন্ন আসবাবপত্রের লুটপাটের খবর পেয়েছি।অভিযোগের ভিত্তিতে গরু ছাগল সহ বিভিন্ন আসবাবপত্র উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *